তারিখ : ২৩ ফেব্রুয়ারী ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বনভূমি দখলের চেষ্টা,সীমানা প্রাচীর নির্মাণে বাধা

ভালুকায় বনভূমি দখলের চেষ্টা,সীমানা প্রাচীর নির্মাণে বাধা
[ভালুকা ডট কম : ২১ জানুয়ারী]
ভালুকা উপজেলার হবিরবাড়ি বিটের জামিরদিয়া মৌজায় বনের গেজেটভূক্ত জমি দখলের উদ্দেশ্যে সীমানা প্রাচীর নির্মাণ করায় সময় আজ দুপুরে জামিরদিয়া মৌজার  (ডোবালিয়াপাড়া) বন বিভাগের গেজেটভূক্ত ৬৭ দাগে সীমানা প্রাচীর নির্মাণ করার সময় হবিরবাড়ি বিটের বন কর্মকর্তা ও বনরক্ষীরা গেজেটভূক্ত বনভূমিতে সীমানা প্রাচীর নির্মানে বাধা দেয় এবং নির্মাণকারী ১ শ্রমিককে আটক করে। পরে ওই শ্রমিককে জিজ্ঞাসাবাদের পর বিকালে ছেড়ে দেয়া হয়।

স্থানীয় সূত্রে জানাযায়, ইউপি সদস্য আবুল হাসেম ওই সীমানা প্রাচীর নির্মাণ করে। ইউপি সদস্য আব্দুল হাসেম বলেন, ওই দাগের প্বার্শে সড়কের মাটি বরাটের জন্য এই দেয়ার নির্মাণের উদ্যোগ নেয়া হয়। কিন্তু স্থানীয় বনবিভাগ তাদের গেজেটভূক্ত ভূমি দাবী করে সীমানা নির্মাণ কাজে বাধা প্রদান করেন। বর্তমানে প্রাচীর নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছি।

এ ব্যাপারে বন বিভাগের ভালুকার রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন বলেন, বন বিভাগের গেজেটভূক্ত জামিরদিয়া মৌজার ৬৭ দাগের জমি দখল করার উদ্যেশ্যে ওই সীমানা প্রাচীর নির্মাণের উদ্যোগ গ্রহন করা হয়েছিল। ভূমি দস্যুদের হাত থেকে ওই জমি রক্ষার জন্য বন কর্মচারীরা সীমানা প্রাচীর নির্মাণ কাজে বাধা দিয়ে কাজ বন্ধ করে দেয়। এর পরেও যদি সীমানা প্রচীর নির্মাণের কাজে হাত দেয়া হয় তাহলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

প্রকাশ: ওই এলাকায় এইভাবে সীমানা প্রাচীর নির্মাণ করে বন বিভাগের গেজেটভূক্ত কয়েক হাজার একর বনভূমি দখল করে নিয়েছে শিল্পপতিরা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই