তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সখীপুরে জলাতঙ্ক রোগ নির্মূলে অবহিতকরণসভা

সখীপুরে জলাতঙ্ক রোগ নির্মূলে অবহিতকরণসভা
[ভালুকা ডট কম : ২২ জানুয়ারী]
টাঙ্গাইলের সখীপুরে জলাতঙ্ক রোগ নির্মূলে অবহিতকরণসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স সভাকক্ষে এ অবহিতকরণসভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বেলায়েত হোসেন’র সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শওকত শিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুর রহমান, সংক্রামক রোগ নিয়ন্ত্রক(সিডিপি)’র কনসালটেন্ট ডা. রাশেদ আলী শাহ্, প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. ওকিল উদ্দিন, মহিলা বিষয়ক কর্মকর্তা ফিরুজা আক্তার, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানবেন্দ্র দাস, আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহিনুর প্রমুখ বক্তব্য দেন।

এ সময় বক্তারা বলেন- কুকুর,বিড়াল, শিয়াল, বেজী এবং বানরের কামড় কিংবা আচঁড় থেকে সৃষ্ট জলাতঙ্ক একটি ভয়ংকর মরণব্যাধি। এ রোগে মৃত্যু হার শতভাগ। পৃথিবীতে  প্রতি ১০ মিনিটে ১জন করে এ রোগে আক্রান্ত হচ্ছেন। এর হাত থেকে বাচঁতে সরকারের পক্ষ থেকে এরই মধ্যে দেশের ৬৩টি জেলা সদর পৌরসভা ও ৯টি সিটি কর্পোরেশন এবং ২২টি জেলার সকল উপজেলায় এ পর্যন্ত ৮ লাখ ১৫ হাজার কুকুরকে জলাতঙ্কের প্রতিষেধক টিকা দেওয়া হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই