তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ময়মনসিংহে মাদকাসক্তদের চিকিৎসা প্রদানে করণীয় শীর্ষক আলোচনা

ময়মনসিংহে মাদকাসক্তদের বিনামূল্যে চিকিৎসা প্রদানে করণীয় শীর্ষক আলোচনা সভা
[ভালুকা ডট কম : ২৩ জানুয়ারী]
মাদকাসক্ত কোন রোগ নয়, এটি সামাজিক ব‍্যাধি। মাদক নিরাময়ে দীর্ঘ মেয়াদী চিকিৎসা প্রয়োজন। পরিবার, প্রতিষ্ঠান,সমাজ ও রাষ্ট্রকে এগিয়ে নেওয়ার জন্য ভালো আচরণে ভালো মানুষ হওয়া আবশ্যক। সমাজকে মাদকমুক্ত  করতে হলে অভিভাবক, গণমাধ্যমকর্মী, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসহ সকলকে এগিয়ে আসার আহ্বান জানান ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান।

আজ ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে সরকার অনুমোদিত মাদকাসক্ত পুনর্বাসন সমিতির উদ্যোগে দরিদ্র ভাসমান মাদকাসক্তদের বিনামূল্যে চিকিৎসা প্রদানে করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি । এসময় তিনি আরও বলেন, সমাজ থেকে মাদক দূরীকরণে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স প্রশংসনীয়। ময়মনসিংহ বিভাগ যেন মাদকমুক্ত হয়। সে ব‍্যাপারে প্রশাসনের সার্বিক সহযোগিতা থাকবে।

উল্লেখ্য ময়মনসিংহ  মাদকাসক্ত পুনর্বাসন সমিতির অন্তর্ভুক্ত ১২ টি লাইসেন্সড প্রতিষ্ঠান ২০০৫ সালে তাঁদের যাত্রা শুরু করে। লাইসেন্সভুক্ত মাদকাসক্ত পুনর্বাসন ক্রেন্দ্রগুলো সমন্বিত চিকিৎসা পদ্ধতি ব্যবহার করে মাদকাসক্তদের চিকিৎসা সেবা দিয়ে আসছেন। লাইসেন্সভুক্ত মাদকাসক্ত ক্রেন্দ্র গুলো হচ্ছে ঠিকানা, ঠাঁই, প্রাপ্তি, সাঁকো, সেতু, আলোকিত জীবন, প্রভাতফেরী, আইডিয়া, পারাপার, নীড় ও দ্বীপ মাদকাসক্ত পুনর্বাসন ক্রেন্দ্র।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঁইয়া,  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক পরিতোষ কুমার কুন্ডু, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন আহমদ, ময়মনসিংহ পুনর্বাসন কেন্দ্র কমিটির উপদেষ্টা ডাঃ মাহফুজুল আলম লিটন,  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক‍্যাল সোস‍্যাল ওয়ার্ড এর কাউন্সেলর ও সাইকোথেরাপিষ্ট  মোহাম্মদ আশরাফুল আলম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন  অনিকা ইয়াসমিন। সভাপতিত্ব করেন ময়মনসিংহ পুনর্বাসন কেন্দ্র সমিতি (এডরিস) মোঃ আরিফ সিদ্দিকী সুমন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই