তারিখ : ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ফেব্রুয়ারিতে বিশ্ব ইজতেমা, প্রয়োজনে সেনা মোতায়েন-স্বরাষ্ট্রমন্ত্রী

ফেব্রুয়ারিতে বিশ্ব ইজতেমা, প্রয়োজনে সেনা মোতায়েন-স্বরাষ্ট্রমন্ত্রী
[ভালুকা ডট কম : ২৩ জানুয়ারী]
চলতি বছর ফেব্রুয়ারি মাসে গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। আজ (বুধবার) দুপুরে তাবলিগ জামাতের বিবাদমান দুই পক্ষের নেতাদের সঙ্গে বৈঠক শেষে এই তথ্য জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, দুই পক্ষের মধ্যে মিটমাট হয়ে গেছে। আগামি ফেব্রুয়ারি মাসে দুই পক্ষ মিলেই বিশ্ব ইজতেমার আয়োজন করবে।আগামীকাল (বৃহস্পতিবার) ধর্ম প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠকে বিশ্ব ইজতেমার তারিখ ঠিক করা হবে বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। প্রতি বছরের মতো এবারও ইজতেমাকে ঘিরে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে মন্ত্রী আরও বলেন, ইজতেমার নিরাপত্তার জন্য প্রয়োজনে সেনা সদস্য মোতায়েন করা হবে।

এসময় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ বলেন, বিষয়টি নিয়ে অনেক বিতর্ক হয়েছে, আদালত পর্যন্ত গড়িয়েছে। এগুলো তাবলিগের জন্য কলঙ্কজনক। এর থেকে আমরা মুক্তি পেয়েছি। দুই পক্ষ এক হয়েছেন। এখন আবার যথারীতি ইজতেমা অনুষ্ঠিত হবে।

গতবছর মাওলানা সা’দ- এর একটি বিতর্কিত মন্তব্যক কেন্দ্র কর তবরিগ জামায়াতরে কন্দ্রেীয় নেতৃত্বের মাঝে বিভক্তি দেখা দেয়। তাবলিগ জামাতের দুইপক্ষের মধ্যে মতপার্থক্য ও এক পর্যায়ে সংঘর্ষের প্রেক্ষিতে  গত ১৭ জানুয়ারি দারুল উলুম দেওবন্দের মুহতামিম মাওলানা আবুল কাসেম নোমানির সই করা এক বিজ্ঞপ্তিতে তাবলিগ জামাতের দুই পক্ষের (সা’দপন্থী ও সা’দবিরোধী) সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত কারও সঙ্গেই সম্পর্ক না রাখার ঘোষণা দেয় ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসা কর্তৃপক্ষ। এ নিষেধাজ্ঞার ফলে বাংলাদেশের গাজীপুরের টঙ্গীতে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবার বিষয়টি  অনিশ্চিত হয়ে পড়ে।

বিষয়টি সমাধানের জন্য সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দুইপক্ষের সঙ্গে বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠকে মাওলানা সাদ আহমাদ কান্ধলভী ও মাওলানা জোবায়ের আহমেদ এর পক্ষের তাবলীগ জামাত নেতারা উপস্থিত ছিলেন। দুটি দলের নেতৃত্ব দেন ওয়াসিকুল ইসলাম ও মাওলানা জোবায়ের। দুই দলেই ১৬ থেকে ১৭ জন করে সদস্য বৈঠকে অংশ নেন। এছাড়া সরকারের পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, স্বরাষ্ট্র সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, ধর্ম সচিব মো. আনিছুর রহমান, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের প্রধান বেনজির আহমেদ, আইজিপি ড. জাবেদ পাটোয়ারী উপস্থিত ছিলেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই