তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ময়মনসিংহে নারীসহ ৪ জেএমবি সদস্য র‍্যাবের হাতে আটক

ময়মনসিংহে নারীসহ ৪ জেএমবি সদস্য র‍্যাবের হাতে আটক
[ভালুকা ডট কম : ২৪ জানুয়ারী]
নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের এক নারীসহ ৪ জেএমবি সক্রিয় সদস্য ময়মনসিংহে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-১৪  এর সদর দপ্তর এবং আকুয়াস্থ র‍্যাবের ক্রাইম প্রিভেনশন স্পেশাল কোম্পানীর সদস্যদের যৌথ অভিযানে আটক। র‍্যাবের ডিএডি আশফাকুর রহমান বাদি হয়ে সন্ত্রাস বিরোধী আইনে এই মামলা দায়ের করেছেন।

আটককৃত জেএমবির সদস্যরা হলেন,বাড়ী থেকে পালিয়ে যাওয়া মোঃ সিয়াম আল মাহমুদ (১৯), মোসাঃ নাসরিন আক্তার যোয়াইরা (২১), শাহীন ইসলাম ওয়ফে মাহবুব ইসলাম এবং মোঃ শাখাওয়াৎ করিম। আজ  দুপুর ১২ টার দিকে র‍্যাব-১৪ এর ময়মনসিংহ সদর দপ্তরে আয়োজিত সাংবাদিক সন্মেলনে এই তথ্য জানান অধিনায়ক লে. ক. ইফতেখার উদ্দিন।

তিনি বলেন, গতকাল বুধবার বিকেল ৩ টা চল্লিশে গ্রেফতারকৃতরা জঙ্গিরা ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে কমিউটার ট্রেনে ওঠে। পরে রাত সোয়া ৮ টার দিকে ময়মনসিংহ সদর উপজেলার কুষ্টিয়া ইউনিয়নের বিদ্যাগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে তাদের ৪ জনকে আটক করে র‍্যাব-১৪ এর যৌথ টিম।

তিনি আরও জানান র‍্যাবের জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, চুয়াডাঙ্গার শাহীন ইসলাম দশম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করে, পড়ালেখা বন্ধ করে বাবার সাথে কৃষিকাজে যোগ দেন। “ভাবুক মানুষ ভাবুক” ফেসবুক আইডির মাধ্যমে সে জেএমবি কর্মকান্ডে উদ্বুদ্ধ হয়ে হিজরতের জন্য অনুপ্রানিত হয়। ময়মনসিংহের চকছত্ররপুর গ্রামের সিয়াম আল মাহমুদ ময়মনসিংহের কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র। ইউটিউবে “দাজ্জাল ও গাজাতুল হিন্দ” সম্পর্কে জ্ঞান লাভ করে সে। সিয়ামের সাথে ফেসবুকে যোগাযোগ হয় নাসরিন আক্তার যোযাইরা’র। একইভাবে সাখাওয়াৎ করিমের সাথে নিজেরা একটি গ্রুপ খুলে যোগাযোগ রক্ষা করতেন ।

এ সময় র‍্যাব-১৪ পরিচালক আরও বলেন, জঙ্গিদের উদ্যেশ্য ছিল জিহাদী কার্যক্রম পরিচালনার জন্য বিদেশে গিয়ে ট্রেনিং গ্রহন করবে। বিদেশে হিজরত করবেন। যোগাযোগের জন্য তারা ফেসবুক, টেলিগ্রাম ও থ্রিমার মাধ্যম ব্যবহার করতো। সে লক্ষ নিয়ে মঙ্গলবার ঢাকা- জামালপুর কমিউটার ট্রেনে যাত্রা শুরু করেন তারা ৪ জন। পরে রাত ৮ টা ১৫ মিনিটের সময় সদর উপজেলার বিদ্যাগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে তাদের আটক করে র‍্যাবের সদস্যরা।

র‍্যাবের এই কর্মকর্তা আরও জানান, গত নভেম্বরের মাঝামাঝি সময়ে সিয়ামের মা আঞ্জুমানারা বেগম র‍্যাব -১৪ এর সদর দপ্তরে এসে তার ছেলে তিন মাস ধরে নিখোজ হয়েছেন বলে অবগত করেন। গ্রেফতারদের থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই