তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দেবিদ্বারের বৃদ্ধা মু‌র্শিদা বেগমের হত্যার রহস্য উন্মোচন

দেবিদ্বারের বৃদ্ধা মু‌র্শিদা বেগমের হত্যার রহস্য উন্মোচন
[ভালুকা ডট কম : ২৬ জানুয়ারী]
মাত্র ২০ দিনেই দেবিদ্বারের বৃদ্ধা (৭৫) মু‌র্শিদা বেগমের হত্যার রহস্য উন্মোচন করে আলোড়ন সৃষ্টি করলেন কুমিল্লা জেলার ডিবির এস আই পরিমল দাস। তথ্য প্রযুক্তি ও সবার সহায়তায় তিনি চট্টগ্রামে কাজির দেওরি হতে আসামী কাইয়ুমকে গ্রেফতার করেন।

উল্লেখ্য যে, বৃদ্ধা মুর্শিদার স্বামী বেশ আ‌গেই ০৭ (সাত) সন্তা‌ন রে‌খে না ফেরার দে‌শে চ‌লে গে‌ছেন। তার সন্তান‌দের ম‌ধ্যে ০৪ (চার) ছে‌লে ও ০৩ (তিন) জন মে‌য়ে। তা‌দের এক ছে‌লে ও একজন মে‌য়ে আ‌মে‌রিকা প্রবাসী। অন্যরা সবাই উচ্চ শি‌ক্ষিত এবং প্র‌তি‌ষ্ঠিত ব্যাবসায়ী। তাহারা দীর্ঘ‌দিন ধ‌রে ঢাকা শহ‌রে বসবাস ক‌রে। বৃদ্ধ মু‌র্শিদা স্বামীর ভিটায় একাকী বসবাস ক‌রেন। সন্তানরা মা‌ঝে ম‌ধ্যে গ্রা‌মে এ‌সে বৃদ্ধ মা‌য়ের খোঁজ খবর নেয় এবং সংসার চালা‌নোর জন্য হাত খরচ দি‌য়ে থা‌কেন। বৃদ্ধার সন্তানরা অ‌নেক চেষ্ট‌া ক‌রেও তা‌কে স্বামীর ভিটা ছড়া‌তে পা‌রে‌নি। তাই দালান বাড়ী‌তে বৃদ্ধার একমাত্র সাথী একাকীত্ব। প্র‌তি‌দি‌নের ন্যায় বৃদ্ধা মু‌র্শিদা বেগম রা‌তের খাওয়া দাওয়া শে‌ষে বাড়ীর দরজা জানালা বন্ধ ক‌রে শু‌য়ে প‌রেন। পর‌দিন অথাৎ ০৪/০১/২০১৯ তা‌রিখ সকাল ০৭ টার দি‌কে বৃদ্ধার ঘুম না ভাঙ্গ‌লে প্র‌তি‌বেশী একজন ম‌হিলা বৃদ্ধ মু‌র্শিদা আক্তার‌কে ডাক‌তে যায়। বি‌ল্ডিং এর সাম‌নে গি‌য়ে দেখ‌তে পান যে, উক্ত বি‌ল্ডিং এর বারান্দার ও রান্না ঘ‌রের গ্রিল ভাঙ্গা। অতঃপর তার ডাক চিৎকা‌রে আশপা‌শের লোকজন আগাইয়া আ‌সিয়া বৃদ্ধ মু‌র্শিদা আক্তার‌কে ডাকাডা‌কি শুরু ক‌রে। ভিতর থে‌কে কোন সাড়া শব্দ না পে‌য়ে ক‌য়েক জন ঘ‌রে প্রবেশ ক‌রে খা‌টের উপর বৃদ্ধা‌কে মুখ ও হাত পা‌য়ে কস‌টেপ বাধাঁ মৃত অবস্থায় পায়। আত্বীয় স্বজন ও থানা পু‌লিশ সংবাদ পে‌য়ে মৃ‌তের বাড়ী‌তে উপ‌স্থিত হয়। পু‌লিশ বি‌ধি মোতা‌বেক মৃ‌তের সুরতহাল ও ময়না তদ‌ন্তের ব্যবস্থা ক‌রেন।

বাদীর ছে‌লে শরীফ আহম্মদ সরকার বাদী হ‌য়ে দেবীদ্বার থানায় অজ্ঞাতনামা দুষ্কৃ‌তিকারী‌দের বিরু‌দ্ধে চু‌রিসহ এক‌টি হত্যা মামলা দা‌য়ের ক‌রেন। বৃদ্ধা মু‌র্শিদা বেগম হত্যার বিষয়টি অ‌ধিক গুরুত্ব দি‌য়ে কুমিল্লা জেলা পু‌লিশ সুপা‌র সৈয়দ নুরুল ইসলাম বিপিএম(বার)পিপিএম এর নি‌র্দে‌শে দেবিদ্বার থানা পু‌লি‌শের পাশাপা‌শি এলআই‌সি টিম তদন্ত অব্যাহত রা‌খে। টিম ডি‌বির নিরলস প্র‌চেষ্টায় পু‌লিশ হেড‌কোয়াটারর্স এলআই‌সি, ইউ‌নি‌টের সা‌র্বিক সহায়তায় তথ্য প্রযু‌ক্তির মাধ্য‌মে ডিবির এসআই পরিমল দাস এর নেতৃত্বে গত ২৪/০১/২০১৯ তা‌রিখ চট্টগ্রাম কা‌জির দেওরী এলাকা হ‌তে স‌ন্দেহভাজন একজন আটক করা হয় এবং জিজ্ঞাসাবা‌দের মাধ্য‌মে বৃদ্ধার লু‌ষ্ঠিত মোবাইল ফোন‌টি উদ্ধার পূর্বক জব্দ ক‌রা হয়। জিজ্ঞাসাবা‌দের এক পর্যা‌য়ে ধৃত আসামী কাইয়ুম লোমহর্ষক চু‌রিসহ হত্যাকা‌ন্ডের বর্ননা দেয়।

ধৃত আসামী জানায় যে, দীর্ঘ‌দিন ধ‌রে সে চট্টগ্রাম শহ‌রে  মা‌ছের ব্যবসা ক‌রে। নেশার কার‌নে মা‌ছের ব্যবসায় লোকসা‌নের মু‌খে প‌ড়ে বেশ কিছু টাকা তার আত্বীয় স্বজন ও বন্ধু বান্ধব পায়। নেশা ও ব্যবসার জন্য টাকা সংগ্র‌হের জন্যই ভয়ংকর চু‌রির প‌রিকল্পনা ক‌রে এবং বে‌ছে নেয় তারই প্র‌তি‌বেশী বৃদ্ধা মু‌র্শিদা বেগ‌মের বাড়ী। তার ধারনা ভিক‌টি‌মের ছে‌লে মে‌য়েরা প্রবাসী ও ব্যবসায়ী। তাই তা‌দের বাড়ী‌তে অ‌নেক টাকা পয়সা ও স্বর্ণালংকার পাওয়া যা‌বে এবং বৃদ্ধা যে‌হেতু একাই বাড়ী‌তে থাকেন, সে কার‌নে চু‌রি করা তার জন্য অ‌নেক সহজ হ‌বে। প‌রিকল্পনা মোতা‌বেক আসামী ঘটনার দিন সকা‌লে চট্টগ্রাম হ‌তে নিজ বাড়ী দেবীদ্বা‌রের গৌরসার গ্রা‌মে একাকী আ‌সে। দি‌নে দেবীদ্বার বাজা‌রের এক‌টি হার্ডওয়্যা‌রের দোকান হ‌তে ৫০ টাকা দি‌য়ে কস‌টেপ কি‌নে এবং তার বাড়ীতে থাকা শাবল নি‌য়ে ইং ৩/১/২০১৯ তা‌রিখ দিবাগত রাত অনুমান ১২ টার সময় একাকী স‌ঙ্গোপ‌নে বাড়ী‌তে প্র‌বেশ ক‌রে, প্রথ‌মে শাবল দি‌য়ে বারান্দার গ্রিল ভে‌ঙ্গে ভিত‌রে প্র‌বেশ ক‌রে। বারান্দা দি‌য়ে রু‌মে প্র‌বেশ কর‌তে না পে‌রে পুনরায় বের হ‌য়ে রান্না ঘ‌রের গ্রিল ভে‌ঙ্গে ঘ‌রের ভিত‌রে প্র‌বেশ ক‌রে। কেউ ঘ‌রে প্র‌বেশ ক‌রে‌ছে বিষয়‌টি বৃদ্ধা আচঁ কর‌তে পে‌রে ডাক চিৎকা‌রের চেষ্টা কর‌লে আসামী কাইয়ুম বৃদ্ধা মুখ চে‌পে ধ‌রে এবং হাত পা‌য়ে ও মু‌খে কস‌টেপ লা‌গি‌য়ে দেয়। প‌রে ঘন্টাব্যাপী বি‌ভিন্ন আসবাবপত্র তছনছ ক‌রে সামান্য নগদ টাকা ও বৃদ্ধার গলায় থাকা স্ব‌র্ণের চেইন চু‌রি ক‌রে বৃদ্ধা‌কে বাধাঁ অবস্থায় ফে‌লে নিজ বাড়ী‌তে চ‌লে আ‌সে এবং বাড়ী‌তে রাত্রী যাপন শে‌ষে পর‌দিন দুপুর বেলা চট্টগ্রা‌মের উ‌দ্দে‌শ্যে রওনা হ‌য়ে বউ বাচ্চার কা‌ছে চ‌লে এ‌সে বসবাস শুরু ক‌রে। আজ ধৃত আসামী‌কে বিজ্ঞ আদাল‌তে সোপর্দ কর‌লে আসামী নি‌জে‌কে জড়াইয়া আ‌লোচ্য মামলায় স্বীকা‌রো‌ক্তি মূলক জবানব‌ন্দি প্রদান ক‌রার ফ‌লে মামলা‌টির রহস্য উদঘাটন হয়।

বার্তা প্রেরক
এস আই পরিমল দাস
কুমিল্লা ডিবি



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই