তারিখ : ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে আতঙ্কে দিন কাটাচ্ছে বিধবা জোলেখার

নান্দাইলে আতঙ্কে দিন কাটাচ্ছে বিধবা জোলেখা বেগমের পরিবার, প্রশাসনের হস্তক্ষেপ কামনা
[ভালুকা ডট কম : ৩০ জানুয়ারী]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার শেরপুর ইউনিয়নের সংগ্রামকালী গ্রামের মৃত আব্দুল হাই’য়ের স্ত্রী বিধবা জোলেখা বেগম (৬০) ও তাঁর পরিবার একই গ্রামের মৃত আব্দুল কদ্দুছের পুত্র আলআমিন, সুজন মিয়া ও হযরত আলী গংদের অত্যাচারে আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে।

অভিযোগে জানাযায়, বিধবার দখলীয় জমিজমা আত্মসাত করার লক্ষ্যে বিভিন্ন সময়ে নানাধরনের অপ:কৌশল অবলম্বন করে জোর পূর্বক জমি দখল, পুকুরের মাছ আত্মসাত, গাছের ফল-কাঠ কেটে নেওয়া সহ জমির আবাদী ফসল ক্ষতিগ্রস্থ করে যাচ্ছে। শুধু তাই নয় বিধবার সন্তানরা বাড়িতে না থাকা অবস্থায় গোয়ালের গরু ও ছাগল পর্যন্ত ধরে নিয়ে যায়। বারংবার তাদের বিরুদ্ধে গ্রাম্য সালিশ দরবার করেও এর কোন সুফল পাওয়া যায়নি বলে জানান বিধবার সন্তান ফেরদৌস ও সোহেল।

তারা আরও জানায়, এলাকার কুখ্যাত গরু চোর শহিদের যোগসাজসে আলআমিন গংদের অত্যাচারে এলাকার নিরীহ লোকজন অতিষ্ঠ হয়ে পড়েছে। শহিদের নামে থানায় চুরির মামলা সহ একাধিক মামলা রয়েছে। আলআমিন গংদের ভয়ে কেউ তাদের বিরুদ্ধে মুখ খুলতে চায় না।

বিধবা জোলেখা বেগম বলেন, তারা আমার স্বামীর ক্রয়কৃত সংগ্রামকালীর মৌজার খতিয়ান নং ১৭১,দাগ নং-১১২৫ শ্রেণী কান্দা এর ২০ শতাংশ জমি জোরপূর্বক দখল করার পায়তারা করিতেছে’। আমাকে মারধর সহ ও আমার সন্তানদেরকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে যায়।’ আমি এর বিচার চাই’। এ নিয়ে ফেরদৌস বাদী হয়ে নান্দাইল মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে।

নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. কামরুল ইসলাম মিঞা জানান, অভিযোগ পেয়েছি,সরজমিন তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এলাকাবাসীরা জানান, দীর্ঘদিন যাবত বিধবা মহিলার সাথে উক্ত ব্যক্তিদের জমি সংক্রান্ত একাধিক মামলা রয়েছে। এ বিষয়ে বিধবা ও তাঁর পরিবার জোরপূর্বক জমিদখল ও অত্যাচারের হাত থেকে রেহাই পেতে উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নারী ও শিশু বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই