তারিখ : ২৪ আগস্ট ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সিইসির বক্তব্য সাম্প্রতিককালের সেরা রসিকতা-রিজভী

সিইসির বক্তব্য ভোটারদের সঙ্গে সাম্প্রতিককালের সেরা রসিকতা-রিজভী
[ভালুকা ডট কম : ৩১ জানুয়ারী]
জাতীয় নির্বাচনের মতোই আগামী উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে- বাংলাদেশের  প্রধান নির্বাচন কমিশনারের এমন মন্তব্যের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সিইসি তার এ বক্তব্যের মধ্য দিয়ে দেশের ভোটারদের সঙ্গে সাম্প্রতিককালের সেরা রসিকতা করেছেন।

আজ (বৃহস্পতিবার) সকালে এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, নির্বাচন কমিশন আওয়ামী সরকারের মোসাহেবী করতে গিয়ে সুষ্ঠু একটি নির্বাচন ব্যবস্থা গড়ে উঠতে দিলেন না। এদের দ্বারা অনুষ্ঠিত নির্বাচনগুলোর মাধ্যমে সুষ্ঠু নির্বাচনের প্রকৃত জনরায়ের প্রতিফলন ঘটানোর দিন শেষ হয়ে গেল। এখন প্রধান নির্বাচন কমিশনারের বক্তব্যে এটি সুস্পষ্ট হচ্ছে যে, এই কমিশনের তদারকিতে উপজেলা নির্বাচনগুলোও ভুয়া ভোটের নির্বাচনেরই মহৌৎসবে পরিণত হবে। অর্থাৎ নির্বাচনের আগের রাতেই একই কায়দায় সরকার মনোনীত প্রার্থীদের পক্ষে ব্যালট বাক্স পূর্ণ করা হবে।

এ সময় ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের প্রকাশিত দুর্নীতির প্রতিবেদন নিয়ে তথ্যমন্ত্রীর বক্তব্যের জবাবে রিজভী বলেন, একই প্রতিষ্ঠান বিএনপির আমলে যেটা বলেছে সেটা যদি সঠিক হয় তাহলে এখন কেন সেটা বেঠিক হয়ে গেল! আসলে তথ্যমন্ত্রী এখন তার তথ্যযন্ত্রের মাধ্যমে এমন আজগুবি তথ্য দেন ততে শুধু দেশবাসীই নয়, আন্তর্জাতিক সম্প্রদায়ও স্ববিস্ময়ে হতবাক হয়ে পড়ে।

দেশের দুর্নীতির চিত্র তুলে ধরে রিজভী বলেন, কেবল টিআই-ই নয়, ওয়াশিংটনভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান গ্লোবাল ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি গত সোমবার বাংলাদেশ থেকে অর্থ পাচার বিষয়ে রিপোর্ট প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে শুধু ২০১৮ সালে বাংলাদেশ থেকে পঞ্চাশ হাজার কোটি টাকা পাচার হয়েছে। আর গত ১০ বছরে পাচার হয়েছে পাঁচ লাখ ত্রিশ হাজার কোটি টাকা। এই দুর্নীতির টাকা আওয়ামী ও সরকারের উচ্চ পর্যায়ের লোকেরাই পাচার করেছে। সুতরাং তথ্যমন্ত্রী গণমাধ্যমকে ডেকে মিথ্যা তথ্য দিয়ে সত্যকে আড়াল করতে পারবেন না।

সংবাদ সম্মেলনে রিজভী জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দেশের বিভিন্ন কারাগারে অন্যায়ভাবে কারান্তরীণ নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ৮ ফেব্রুয়ারি বেলা ২টায় সোহরাওয়াদী উদ্যানে বিএনপি’র উদ্যোগে জনসভা অনুষ্ঠিত হবে। এজন্য সোহরাওয়ার্দী উদ্যান কর্তৃপক্ষ এবং পুলিশ প্রশাসনকে চিঠি দেয়া হয়েছে। এছাড়াও দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই