তারিখ : ২২ এপ্রিল ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তপন হত্যার দুই যুগ,বিচারের অগ্রগতির দাবি

তপন হত্যার দুই যুগ,বিচারের অগ্রগতির দাবি
[ভালুকা ডট কম : ০৭ ফেব্রুয়ারী]
তপন হত্যাকান্ডের দুই যুগ পার হলেও বিচারের দৃশ্যমান কোনো অগ্রগ্রতি না হওয়ায় দ্রুত বিচার সহ ৪ দাবি দিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাজশাহী বিশ্ববিদ্যালয় সংসদ। বৃহস্পতিবার দুপুরে রাবি ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক শাকিল হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানায় তারা।

একইসাথে কয়েকটি দাবি বাস্তবায়নের জোর দাবি জানায় তারা, দাবিগুলো হলো- অবিলম্বে তপন হত্যার বিচার করতে হবে, তপনের শহীদ হওয়ার স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ করতে হবে, ৭ ফেব্রুয়ারিকে সাম্প্রদায়িকতা বিরোধী শহীদ তপন দিবস ঘোষণা, বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন থেকে বদ্ধভুমি পর্যন্ত সড়কটিকে শহীদ তপন স্মরনী নামকরণ।এর আগে দিবসটি স্মরণ করে শহীদ তপনকে শ্রদ্ধা জানিয়ে প্রদীপ প্রজ্জলন ও পুষ্পস্তবক অর্পন করে সংগঠনের সদস্যরা।

উল্লেখ্য, ১৯৯৩ সালের ৭ ফেব্রুয়ারী রাজশাহী বিশ্ববিদ্যালয় শহীদ শামসুজ্জোহা হলের সামনে ছাত্র শিবিরের ক্যাডারদের হামলায় নির্মমভাবে খুন হন বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন নেতা ও রসায়ন বিভাগের শিক্ষার্থী তপন সরকার।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই