তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে শাহবাগ অবরোধ

মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে শাহবাগ অবরোধ,যান চলাচল বন্ধ
[ভালুকা ডট কম : ০৮ ফেব্রুয়ারী]
সরকারি চাকরিতে তাদের জন্য ৩০ শতাংশ কোটা পুনর্বহালসহ ছয় দফা দাবিতে রাজধানী ঢাকার শাহবাগ মোড়ে আবার অবরোধ করেছেন মুক্তিযোদ্ধাদের সন্তান ও নাতি-নাতনিরা। আজ (শুক্রবার) সন্ধ্যা ৬টা ৩০ মিনিটের দিকে শতাধিক বিক্ষোভকারী ‘মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম’ ব্যানারে এই অবরোধ করেন। এতে দু’পাশের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানিয়েছেন,সন্ধ্যার পর তারা শাহবাগের মোড়ে বসেছেন। তাদের রাস্তা ছেড়ে দিতে বলা হয়েছে। আশা করি, তারা কিছুক্ষণের মধ্যেই তারা রাস্তা থেকে সরে যাবেন। এর আগে, গত ২২ জানুয়ারি তারা একই দাবিতে শাহবাগ অবরোধ করেছিলেন। ওইদিন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ঘটনাস্থলে গিয়ে সংহতি প্রকাশ করে তাদের দাবির কথা প্রধানমন্ত্রীর কাছে বলার আশ্বাস দেন। ছাত্রলীগের আশ্বাসে অবরোধ তুলে নিলেও আন্দোলনকারীরা কোটা বহালের সুস্পষ্ট ঘোষণা না এলে ২৭ জানুয়ারি আবারও দেশব্যাপী অবস্থান পালনের ঘোষণা দেন।

অবরোধের বিষয়ে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ঢাকা বিশ্ববিদ্যালয় নেতা সনেট মাহমুদ বলেন,ছাত্রলীগের নেতাদের আশ্বাসে সেদিন (২২ জানুয়ারি) অবরোধ প্রত্যাহার করেছিলাম। আমরা ওইদিন কর্মসূচি দিয়েছিলাম। গতকাল আমরা প্রেস ক্লাবে মানববন্ধন করেছি। আজকের এই অবরোধ আমাদের পূর্ব ঘোষিত প্রোগ্রাম। আজ প্রায় সাড়ে ১৩ হাজার মুক্তিযোদ্ধার সন্তান সোনালী ব্যাংকে পরীক্ষা দিতে এসেছিলেন। তাদের সবাইকে আমরা জড়ো করে এই অবরোধ করছি। দাবি না মানা পর্যন্ত অবরোধ চলবে।

অবরোধকারীদের দাবির মধ্যে রয়েছে- জাতির পিতা, তার পরিবারের সদস্য ও মুক্তিযোদ্ধাদের অবমাননাকারীদের শাস্তি, রাজাকারদের সম্পদ বাজেয়াপ্ত, তাদের সন্তানদের সরকারি চাকরির জন্য অযোগ্য ঘোষণা ও যারা চাকরিতে আছেন তাদের বরখাস্ত, মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি ও তাদের পরিবার রক্ষায় আইন প্রণয়ন এবং সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের সন্তান ও নাতি-নাতনিদের বয়সসীমা আনুপাতিকভাবে বাড়ানো।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই