তারিখ : ১৭ ফেব্রুয়ারী ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবির ২২২ শিক্ষার্থী পাচ্ছেন বিজ্ঞান-প্রযুক্তি ফেলোশিপ

রাবির ২২২ শিক্ষার্থী পাচ্ছেন বিজ্ঞান-প্রযুক্তি ফেলোশিপ
[ভালুকা ডট কম : ০৯ ফেব্রুয়ারী]
বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের গবেষণা সহযোগিতা প্রকল্প ‘জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ’ পাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ২২৬শিক্ষার্থী। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. রবিউল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ভৌতবিজ্ঞান, জীববিজ্ঞান ও চিকিৎসাবিজ্ঞান এবং খাদ্য ও কৃষি বিজ্ঞান এই তিন ক্যাটাগরিতে এবার ফেলোশিপ পাচ্ছেন মোট ১৬৫৮ জন শিক্ষার্থী। উল্লিখিত শিক্ষার্থীদের মধ্যে ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৮১ শিক্ষার্থী, খাদ্য ও কৃষি বিজ্ঞান ক্যাটাগরিতে ৭৭ শিক্ষার্থী এবং জীব ও চিকিৎসাবিজ্ঞান ক্যাটাগরিতে ৫১ শিক্ষার্থী, এমফিল ৬ শিক্ষার্থী ও পিএইচডি ক্যাটাগরিতে ৭ শিক্ষার্থীসহ মোট ২২২ জন এবারের ফেলোশিপের জন্য নির্বাচিত হয়েছেন।শিক্ষার্থীদের মধ্যে এমএসসি শিক্ষার্থী প্রতি ৫৪ হাজার টাকা করে , এমফিল গবেষক ৬৮ হাজার চারশত টাকা এবং পিএইচডি গবেষক তিন লক্ষ টাকা আর্থিক সহায়তা পাবেন।

উল্লেখ্য, ১৯৭৭-১৯৭৮ অর্থ বছর থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়/গবেষণা প্রতিষ্ঠানে অধ্যয়নরত/গবেষণারত এমএস, এমফিল, পিএইচডি এবং পোস্ট-ডক্টরাল পর্যায়ের শিক্ষার্থী ও গবেষকদের এই অনুদান প্রদান করা হয়। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই