তারিখ : ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বিকন ঔষধ ফ্যাক্টরীতে সি এম ই প্রোগ্রাম অনুষ্ঠিত

ভালুকায় বিকন ঔষধ ফ্যাক্টরীতে সি এম ই প্রোগ্রাম অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১০ ফেব্রুয়ারী]
শনিবার  রাতে ভালুকা বিকন ঔষধ ফ্যাক্টরীর কনফারেন্স হলরুমে ঘন্টাব্যাপী (সি এম ই) কন্টিনিউ মেডিকেল এডুকেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে এম ইউ পি এস এর উপরে বৈজ্ঞানিক গবেষনা প্রবন্ধ পাঠ করেন ম্যানেজার পি এম ডি ফয়সাল হাবিব।

বিকন ফার্মাসিউটিকেলসের ডেপুটি সেলস ম্যানেজার মিজানুর রহমান খানের সভাপতিত্বে প্রধান অথিথিতির বক্তব্যে ভালুকা মাষ্টার হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাঃ মুশফিকুর রহমান বলেন- বাংলাদেশে সর্ব প্রথম মরনব্যধী ক্যান্সারের ঔষধ তৈরী করেন বিকন ফার্মা, এছারা সর্বপ্রথম মস্তিস্কের স্নায়ুকোষ প্রদাহ নিরাময়ের ঔষধ লাইকোলাইজড পাউডার ফর ইংজেকশন, এন্টিভায়েটিকস সহ বিভিন্ন জটিল ও কঠিন  রোগের জীবন রক্ষাকারী ঔষধ সর্বপ্রথম এই ফ্যক্টরীতেই তৈরী হয়েছে। দেশের চাহিদা মিটিয়ে বিশ্বের ১১৪টি দেশে এই ফ্যক্টরীর তৈরী করা এসব ঔষধ রপ্তানী করে দেশের রেমিটেন্স বৃদ্ধি ও ঔষধ শিল্পের ব্যাপক সুনাম অর্জন করেছেন।

বিশেষ অথিথির বক্তব্যে ডাঃ ফরিদুজ্জামান বলেন বীকন ফার্মাসিউটিকেলের উৎপাদিত ঔষধ ব্যবহার করে ক্যান্সার, মস্তিস্কের স্নায়ুকোষ প্রদাহ নিরাময় সহ অনেক রোগী অকাল মৃত্যুর হাত থেকে বেঁচেহেছেন। কিশোরগঞ্জ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের একদল নবীন ইন্টার্ণী চিৎিসক এ অনুষ্ঠানে অংশ নেয়। অনুষ্ঠানে রেফেলড্র খেলায় বিজয়ীদের মধ্যে অতিথিবৃন্দ পুরষ্কার বিতরণ করেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই