তারিখ : ২০ এপ্রিল ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে সরস্বতী পূজা উদযাপিত

গৌরীপুরে সরস্বতী পূজা উদযাপিত
[ভালুকা ডট কম : ১০ ফেব্রুয়ারী]
ময়মনসিংহের গৌরীপুরে রবিবার (১০ ফেব্রুয়ারী) স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানসহ হিন্দু সম্প্রদায়ের ঘরে ঘরে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা পালিত হয়েছে। এ উপলক্ষে পূজা মন্ডপে বিদ্যা দেবীর পাদপদ্মে অঞ্জলি দেন ভক্তরা। আয়োজন করা হয় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রসাদ বিতরণসহ বিভিন্ন ধর্মীয় আচার-অনুষ্ঠানের। এছাড়া দেবীর সামনে ‘হাতেখড়ি’ দিয়ে শিশুদের বিদ্যাচর্চার সূচনা করা হয়েছে অনেক পূজা মন্ডপে।

গৌরীপুর মহিলা ডিগ্রী অনার্স কলেজে স্বরস্বতী পূজার আচার-অনুষ্ঠান ও পুষ্পাঞ্জলি দেওয়ার সময় উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ রহুল আমিন, পূজা উদযাপন কমিটির আহবায়ক সহকারি অধ্যাপক রণজিৎ কুমার রায়, সহকারি অধ্যাপক ফারুক হায়দার হোসেন, শরীরচর্চা শিক্ষক নাদিরা জামান পান্না, প্রভাষক আনোয়ার হোসেন, পংকজ সরকার, সুমিত্র চন্দ্র সরকার, পঙ্কজ সরকার, চিত্রা পাল, শাহজাহান সিরাজ, সেলিম আল রাজসহ কলেজের শিক্ষার্থীরা।

গৌরীপুর মহিলা ডিগ্রী কলেজের স্বরস্বতী পূজা উদযাপন কমিটির আহবায়ক সহকারি অধ্যাপক রণজিৎ কুমার রায় জানান, সনাতন ধর্মমতে সরস্বতী জ্ঞান, বিদ্যা ও শিল্পকলার দেবী। জ্ঞান ও বিদ্যালাভের আশায় সনাতন ধর্মাবলম্বীরা প্রতি বছর মাঘ মাসের শুক্ল পঞ্চমী তিথিতে সরস্বতীর আরাধনা করে থাকেন। বিদ্যার দেবী হওয়ায় হিন্দু সম্প্রদায়ের ঘরে ঘরে ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সরস্বতীর পূজা হয়। রাজধান হিন্দুশাস্ত্র অনুসারে, সাদা রাজ হাঁসে চড়ে ও বীণা হাতে সরস্বতী পৃথিবীতে আসেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ধর্ম বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই