তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

চাকুরি স্থায়ী না হওয়ায় হতাশায় রাবি ভোজনালয় শ্রমিকরা

চাকুরি স্থায়ী না হওয়ায় হতাশায় রাবি ভোজনালয় শ্রমিকরা
[ভালুকা ডট কম : ১৩ ফেব্রুয়ারী]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৪৩০ তম সিন্ডিকেটে ভোজনালয় শ্রমিক ইউনিয়ন শ্রমিকদের চাকুরি স্থায়ীর সুপারিশ করা হলেও ৯ বছরেও স্থায়ী হয়নি। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় ভোজনালয় শ্রমিক ইউনিয়ন। বুধবার দুপুরে ভোজনালয় ইউনিয়নের সভাপতি হকসাদ আলী ও সাধারণ সম্পাদক জামাল উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ক্ষোভ প্রকাশ করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চাকুরী স্থায়ীকরণের সিদ্ধান্ত নিতে বিলম্ব হওয়ায় ভোজনালয় শ্রমিকদের বেতন ও এককালীন টাকা বৃদ্ধি, ডাইনিং কার্ডমাস্টার বা ডাইনিং ম্যানেজার স্থায়ীভাবে নিয়োগ, ভোজনালয় শ্রমিকদের জন্য চতুর্থ শ্রেণীর নিয়োগে ১০ শতাংশ কোটা সংরক্ষণের দাবি সুপারিশ করা হলেও আজও বাস্তবায়ন হয়নি। আগামী ৩০ দিনের মধ্যে এ দাবি গুলো বাস্তবায়ন না করা হলে কঠোর আন্দোলনের কর্মসূচি হুশিয়ারি উচ্চারণ করেন তারা।

এর আগে ২০১০ সালে বিশ্ববিদ্যালয়ের ৪৩০ তম সিন্ডিকেট সভায় ১৩ নং সিদ্ধান্তে ভোজনালয় ইউনিয়নের দাবিনামা বিবেচনা করার জন্য অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্রকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। গঠিত কমিটি ভোজনালয়ের শ্রমিকদের চতুর্থ শ্রেণীর কর্মচারীদের প্রচলিত বেতন স্কেলে চাকুরিবিধি প্রণয়নের সুপারিশ, সাধারণ কর্মচারীদের সিনিয়র এর ভিত্তিতে নিয়োগের ব্যবস্থা, কোটা সংরক্ষণের জন্য সুপারিশ করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের প্রফেসর চিত্তরঞ্জন মিশ্র জানান, তৎকালীন উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান ৪৩০ তম সিন্ডিকেট সভায় শ্রমিক ইউনিয়নের দাবি নামা বিবেচনা করে সুপারিশ প্রদানের জন্য একটি কমিটি গঠন করেছিল। শ্রমিকদের দাবিগুলো যাচাই-বাছাই করে সুষ্ঠুভাবে সুপারিশ করেছিলাম। তিনি আরও জানান, দাবি গুলো বাস্তবায়নে ইউজিসি অনুমোদন ও বিশ্ববিদ্যালয়ের আর্থিক অবস্থার উপর নির্ভর করছে তাই বাস্তবায়ন করা সম্ভব হচ্ছে না বলে মন্তব্য করেন তিনি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই