তারিখ : ২১ মে ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে জাতীয় বিতর্ক উৎসব শুরু আগামীকাল

রাবিতে জাতীয় বিতর্ক উৎসব শুরু আগামীকাল
[ভালুকা ডট কম : ১৪ ফেব্রুয়ারী]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ৯ দিনব্যাপি জাতীয় বিতর্ক উৎসব শুরু হবে আগামীকাল শুক্রবার। ‘শুদ্ধ চয়নে আলোকিত হোক যুক্তির মিছিল’ এই স্লোাগানে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টি ডিবেটিং ফোরামের (বিএফডিএফ) আয়োজনে বিতর্ক উৎসবটি চলবে ২৩ ফ্রেব্রুয়ারি পর্যন্ত। বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএফডিএফের প্রধান নির্বাহী সদস্য মো: আবু ইউসুফ।

লিখিত বক্তব্যে তিনি জানান, এই বিতর্ক প্রতিযোগিতায় আন্ত:স্কুল, আন্ত:কলেজ ও আন্ত:বিশ্ববিদ্যালয় এই ৩টি বিভাগে অনুষ্ঠিত হবে। প্রথমে স্কুল পর্যায়ে আগামীকাল শুক্রবার রাজশাহী শহরের বিভিন্ন স্কুল থেকে ২৪টি দল অংশগ্রহণ করবে। এরপর আন্তঃকলেজ বিতর্ক প্রতিযোগিতা ১৬ ফ্রেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। সেখানে রাজশাহী আঞ্চলের বিভিন্ন জেলার বিভিন্ন কলেজ থেকে ১৬ টি দল অংশগ্রহণ করবে।

উৎসবের শেষ পর্বে আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতাটি আগামী ২২ ফ্রেরুয়ারি অনুষ্ঠিত হবে। সেখানে সারা দেশের  বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩২ টি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। বিতর্কগুলো একযোগে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবন, সিরাজী ভবন, মমতাজ উদ্দিন কলা ভবন, স্যার জগদিশ চন্দ্র বসু একাডেমিক ভবন, ড: কুদরত ই খুদা একাডেমিক ভবনে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে স্কুল, কলেজ ও আন্ত:বিশ্ববিদ্যালয়ের ফাইনাল বিতর্কে প্রধান অতিথি হিসেবে থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ বক্তা থাকবেন উপমহাদেশের প্রখ্যাত কথা সাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক, বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান প্রমুখ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই