তারিখ : ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খালেদা জিয়াকে বন্দি রেখে গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব নয়-মোশাররফ

খালেদা জিয়াকে বন্দি রেখে গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব নয়-মোশাররফ
[ভালুকা ডট কম : ১৭ ফেব্রুয়ারী]
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বেগম খালেদা জিয়াকে বন্দি রেখে গণতন্ত্র পুনরুদ্ধার করা সম্ভব নয়। তাকে মুক্ত করেই গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। আজ (রোববার) জাতীয় প্রেসক্লাবে 'নারী ও শিশু নির্যাতন: প্রতিরোধ ও প্রতিকার' শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, বিচারালয় আজকে সরকারের নিয়ন্ত্রণে। এখানে মানুষ বিচার পায় না। কারণ, দেশে আছে স্বৈরাচারী সরকার, একনায়ক সরকার। একনায়কতন্ত্র ও স্বৈরতন্ত্র থেকে দেশকে মুক্ত করতে হবে। আর গণতন্ত্রকে মুক্ত করে পুনঃপ্রতিষ্ঠা করতে হবে।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপির এ নেতা বলেন, গণতন্ত্রের মাতা হচ্ছেন খালেদা জিয়া। তাকে বন্দি রেখে গণতন্ত্র পুনরুদ্ধার করা সম্ভব নয়। তাই দেশের সব দেশপ্রেমিক জাতীয়তাবাদী শক্তিকে সোচ্চার হতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করেই গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

খন্দকার মোশাররফ বলেন, আজকে মুক্তিযুদ্ধের মূলচেতনা- গণতন্ত্র বিনষ্ট হয়ে গেছে। গণতন্ত্রকে গলা টিপে হত্যা করা হয়েছে। ২৯ ডিসেম্বর রাতে ভোট ডাকাতির মাধ্যমে গণতন্ত্রের কফিনে শেষ পেরেকটি মারা হয়েছে। আজকে দেশের মানুষের কোনও অধিকার নাই, ভোটের কোনও অধিকার নাই।

এ সময়, মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণের বিষয়টিকে তামাশা আখ্যা দিয়ে তিনি বলেন, মাদক ব্যবসায়ীদের একজন একজন করে ধরা হচ্ছে। আবার পুলিশ অফিসার গিয়ে ঘটা করে ধরছে। পুলিশের কাছে আগেও তো লিস্ট ছিল। তাদের ধরে আবার এমনভাবে মামলা দেয়া হয়, যাতে তারা আইনের ফাঁকফোকর দিয়ে বের হয়ে যেতে পারে। কেন তা করা হচ্ছে? এর মূল কারণ একটাই, তারা ক্ষমতাসীন দলের লোক। আত্মসমর্পণের নামে তামাশা চলছে।

খন্দকার মোশাররফ আরও বলেন, আমাদের দলের অঙ্গ সংগঠনগুলোর পুনর্গঠন চলছে। ছোটখাট ভুল বোঝাবুঝি কাটিয়ে বিএনপিকেই গণতন্ত্র পুনরুদ্ধারের কাজ করতে হবে। ঐক্যবদ্ধভাবে স্বৈরাচারের কবল থেকে দেশকে রক্ষা করতে হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই