তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁ আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত

নওগাঁ আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৯ ফেব্রুয়ারী]
নওগাঁ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সরদার সালাহউদ্দীন (মিন্টু) সভাপতি ও ইকবাল জামিল চৌধুরী (লাকী) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সোমবার দিন ভর ভোটগ্রহণ শেষে রাতে এই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও বিএনপি সমর্থিত বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রার্থীদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। ১৫ পদের মধ্যে সাধারণ সম্পাদকসহ সাতটি পদে জয়ী হয়েছেন জাতীয়বাদী আইনজীবী ফোরামের প্রার্থীরা। অপরদিকে সাতটি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থীরা জয়ী হয়েছেন। সভাপতি পদে বিজয়ী প্রার্থী সরদার সালাহউদ্দীন বাংলাদেশ ওয়াকার্স পার্টির নেতা। তিনি নওগাঁ জেলা ওয়াকার্স পার্টির সভাপতি।

জেলা আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে, নির্বাচনে ১৫টি পদের জন্য ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেন। মোট ভোটার ছিল ৩৯৪ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৩৭১ জন। সোমবার রাত ৮টার দিকে ফলাফল ঘোষণা করেন মুখ্য নির্বাচন কমিশনার অ্যাড. আব্দুর রশিদ।

নির্বাচনে সভাপতি পদে সরদার সালাহউদ্দীন ১৩৮ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রার্থী জাকারিয়া হোসেন। তিনি পেয়েছেন ১১০ ভোট। সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রার্থী ইকবাল জামিল চৌধুরী ২১০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী আশফাকুর রহমান (রব)। তাঁর প্রাপ্ত ভোট ১৫৩ ভোট।

এছাড়া সহ-সভাপতি পদে আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী দেওয়ান ছয়ফুল বারী ও জাতীয়বাদী আইনজীবী ফোরামের প্রার্থী আব্দুল মোত্তালিব বিজয়ী হয়েছেন। সহ-সাধারণ সম্পাদক পদে জাতীয়বাদী আইনজীবী ফোরামের মনসুর আলী ও হারুন-অর-রশীদ এবং আওয়ামী আইনজীবী পরিষদের জহুরুল ইসলাম নির্বাচিত হয়েছেন। সদস্য পদে আওয়ামী আইনজীবী পরিষদের তানজিমুল হক (লিংকন), শাহজাহান সিরাজ (সবুজ), মুকুল চন্দ্র কবিরাজ, দিলীপ কুমার ম-ল ও মোতাহার হোসেন (বাদশা এবং জাতীয়বাদী আইনজীবী ফোরামের খায়রুল আলম (বাপ্পী), রফিকুল ইসলাম ও এসএম আব্দুর রহমান বিজয়ী হয়েছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই