তারিখ : ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় পার্চিং উৎসবের উদ্বোধন

পত্নীতলায় পার্চিং উৎসবের উদ্বোধন
[ভালুকা ডট কম : ১৯ ফেব্রুয়ারী]
পরিবেশের ভারসাম্য রক্ষা, নিরাপদ খাদ্য উৎপাদন, কীটনাশকের ব্যবহার কমানো, ফসলের খরচ কমিয়ে উৎপাদন বাড়ানো এবং ক্ষতিকর পোকা নিয়ন্ত্রণে নওগাঁর পত্নীতলায় সোমবার পার্চিং উৎসবের উদ্বোধন করা হয়েছে।

কৃষি অফিস সূত্রে জানাগেছে, উপজেলায় এবার ২০হাজার ৮শ হেক্টর জমিতে ইরি-বোরো ধান আবাদের লক্ষ মাত্রা ধার্য্য করা হয়েছে। ইরি-বোরো ধান আবাদে কৃষককে সহায়তা করতে উপজেলার ১১টি ইউপি সহ ১টি পৌরসভায় ৩৪টি ব্লকে উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে এই পার্চিং উৎসব পালন করা হয়।ক্ষেতের মাঝে পুতলে ঝিক, বসবে পাখি খাবে কীট” এই শ্লোগানকে সামনে রেখে পত্নীতলায় উপজেলার ব্যাংডম গ্রামে ধানের ক্ষেতে পোকা-মাকড় দমনের উদ্দেশ্য সোমবার পার্চিং উৎসবের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম।

অত্র এলাকার কৃষক আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে সভায় বিশেষ অতথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার আতিয়া খাতুন, উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা রেজাউল ইসলাম, উপজেলা দুর্নিতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পত্নীতলা প্রেসক্লাবের সভাপতি নিসিয়র সাংবাদিক আলহাজ্ব বুলবুল চৌধুরী, উপ-সহকারী কৃষি কর্মকর্তাগন, কৃষক, কৃষনী প্রমূখ। সভায় বক্তাগন নিরাপদ খাদ্য উৎপাদনের জন্য ফসলের ক্ষেতে কীটনাশকের ব্যবহার রোধ করে প্রাকৃতিক ভাবে পাখি বসিয়ে ক্ষেতের ক্ষতিকারক পোকা নিধনের জন্য কৃষকদের পরামর্শ প্রদান করেন।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ কৃষক, কৃষানিদের উদ্বুদ্ধ করণের মাধ্যমে ফসলের ক্ষেতে ক্ষতিকর পোকা নিয়ন্ত্রণে পাখি বসার জন্য খুঁটি স্থাপন করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই