তারিখ : ২৫ মে ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঢাকা সিটির উপনির্বাচন ২০০১ সালের চেয়ে ভালো হয়েছে-কাদের

ঢাকা সিটির উপনির্বাচন ২০০১ সালের চেয়ে ভালো হয়েছে-ওবায়দুল কাদের
[ভালুকা ডট কম : ০১ মার্চ]
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচন ২০০১ সালের চেয়ে ভালো হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, তুলনা করেন, ২০০১ সালে কী হয়েছিল? ওটা তো একেবারেই ভোটারশূন্য একটা নির্বাচন ছিল। সেই নির্বাচনের মেয়রও ইলেকটিভ মেয়র। নির্দিষ্ট সময়ের চেয়ে আরো তিন বছর বেশি সময় তিনি মেয়র পদে ছিলেন; আট বছরেরও বেশি।

আজ (শুক্রবার) সকালে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের আরো বলেন, শুধু ভোটার উপস্থিতি নয়, সামগ্রিকভাবে নির্বাচনকে দেখতে হবে। ডেমোক্রেসি তো রাখতে হবে, নির্বাচনী প্রক্রিয়াও থাকতে হবে, সংবিধানও চলবে। নিয়মকানুন তো জলাঞ্জলি দেয়া যাবে না। নির্বাচন বন্ধ থাকার চেয়ে নির্বাচনটা হয়েছে। ইলেকশন তো একটা হয়েছে।

নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন,আমরা কাউন্সিলর পদ উন্মুক্ত করে দিয়েছিলাম। এতে একটা মারামারির পরিবেশ সৃষ্টি হওয়ার আশঙ্কা থাকে। সংঘাতময় পরিবেশ সৃষ্টি হয়। কিন্তু এবার সেটা হয়নি। ইলেকশনটা মোটামুটি শান্তিপূর্ণ হয়েছে। এখানে বড় একটি দল জয়েন করেনি। তাছাড়া বৈরী আবহাওয়া ছিল, বড় ছুটির কারণে অনেকেই বাড়িতে চলে গেছেন।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপিকে তো জোর করে ইলেকশন থেকে সরিয়ে দেয়া হয়নি। তারা নিজেরাই নির্বাচনে আসেনি। এখন তারা না এসে সমালোচনা করলে তো হবে না। বিএনপির যারা এই সমালোচনা করেন, তাদের বলতে চাই, আপনাদের কি মনে আছে, ২০০১ সালে এই সিটিতে মেয়র কীভাবে নির্বাচিত হয়েছিল? কতজন ভোট দিতে এসেছিল?#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই