তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় স্কুল কলেজে ট্রাফিক সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ

ভালুকায় স্কুল কলেজে ট্রাফিক সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ
[ভালুকা ডট কম : ০২ মার্চ]
শিশু কিশোরদের ভবিশ্বৎ নিরাপদ জীবন গড়ার লক্ষে ভালুকা উপজেলার বিভিন্ন স্কুল কলেজ ও মাদ্রাসায় নিজ উদ্যোগে ট্রাফিক সচেতনতা বিষয়ক প্রষিক্ষন দিয়ে চলেছেন ভালুকা জোনের ট্রাফিক ইন্সপেক্টর কাজী আসাদুজ্জান।২ মার্চ শনিবার সকাল ১১ টায় উপজেলার ধলিয়া আজিমুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন ক্লাশের ছাত্রীদেরকে ট্রাফিক সচেতনতা বিষয়ক ও আচরণ বিধি সংক্রান্ত ১ ঘন্টার প্রশিক্ষন প্রদান করেন।

বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী ছামিয়া সুলতানা তন্নি সংবাদ প্রতিনিধিকে জানান তারা মাত্র ১ ঘন্টা সময়ের মধ্যে প্রাতিষ্ঠানিক পাঠ্যসূচীর বাইরে এই প্রশিক্ষণ কার্যক্রমে ট্রাফিক সংক্রান্ত নিয়মাবলী ও ব্যক্তি জীবনে চলারপথে বিভিন্ন সদাআচরণ সম্পর্কিত যে জ্ঞান আহরণ করতে পেরেছেন তা সারা জীবনের পাথেয় হয়ে থাকবে। ওই স্কুলের প্রধান শিক্ষিকা জীবন নাহার জানান প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি এ জাতীয় প্রশিক্ষণ কোমলমতি ছাত্রীদের মনে সহজেই গেঁথে যাবে ফলে তাদের শিক্ষা ও ব্যক্তি জীবনে চলার পথকে নিরাপদ ও সুপ্রতিষ্ঠিত করবে। তিনি এ জাতীয় কার্যক্রমের উদ্যোক্তাকে ধন্যবাদ জানিয়েছেন। পরবর্তীতে একই দিন ধলিয়া বহুলী উচ্চ বিদ্যালয় ও কলেজে ছাত্রদের মাঝে ১ ঘন্টার  ট্রাফিক সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ দেয়া হয়। এ সময় কলেজের অধ্যক্ষ মুঞ্জুরুল হক খান প্রশিক্ষণ কার্যক্রমে সহযোগিতা করেন। তিনি জানান লেখাপড়ার পাশাপাশি ট্রাফিক সংক্রান্ত নিয়মাবলী জানতে পাড়ায় চলার পথে গুরুত্বপুর্ণ একটি অধ্যায় ছাত্রদের মেধার অংশ হিসেবে অর্জন হয়েছে।

ট্রাফিক ইন্সপেক্টর কাজী আসাদুজ্জামান জানান তিনি সউদ্যোগে ভালুকা, ত্রিশাল,ফুলবাড়ীয়, শ্রপুর ্উপজেলার বিভিন্ন কিন্ডারগার্টেন,স্কুল, কলেজ ও মাদ্রাসায় ট্রাফিক সচেতনতা বিষয়ক কার্যক্রম করেছেন। পেশাগত দায়িত্ব পালনের ফাকে ফাকে ভালুকা উপজেলায় এ পর্যন্ত শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে তিনি গিয়েছেন। এতে করে কোমলমতি শিক্ষার্থীরা ট্রাফিক সংক্রান্ত নিয়মাবলী জানতে পেরে খুবই উৎসাহিত বোধ করে। তিনি ছুটি কালীন সময়ে দেশের বাড়ী পঞ্চগড় জেলার তেতুলিয়া উপজেলার কাজীপাড়া গ্রামে গিয়েও অবসর সময় কাটাননা। সেখানেও নিজ উপজেলার বিভিন্ন স্কুল কলেজে এ জাতীয় প্রশিক্ষণ কর্মসূচী করে থাকেন। দেশের আগামী দিনের নাগরিকদের নিরাপদ জীবনের লক্ষে তার এ খুদ্র প্রয়াস। এলাকার সচেতন মহল কাজী আসাদুজ্জামানের এ উদ্যোগকে মঙ্গল জনক বলে মনে করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই