তারিখ : ২৫ মে ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খালেদা জিয়াকে শিগগিরই বঙ্গবন্ধু মেডিকেলে পাঠানো হবে-স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদা জিয়াকে শিগগিরই বঙ্গবন্ধু মেডিকেলে পাঠানো হবে-স্বরাষ্ট্রমন্ত্রী
[ভালুকা ডট কম : ০৫ মার্চ]
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের সুপারিশ অনুযায়ী তার চিকিৎসার ব্যবস্থা করা হবে। আজ (মঙ্গলবার) দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এর আগে, বিএনপির মহাসচিবসহ ৬ সদস্যের একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য একটি চিঠি হস্তান্তর করেছেন। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বেগম জিয়া যখন থেকে কারাগারে আছেন তখন থেকেই জেলকোড অনুযায়ী সর্বোচ্চ চিকিৎসা তাকে দেওয়া হচ্ছে। যখন যা প্রয়োজন হচ্ছে তা-ই দেওয়া হচ্ছে। শুধু তাই নয়, তার চাহিদা অনুযায়ী একজন পরিচারিকাও দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন,আদালতের নির্দেশে খালেদা জিয়ার চিকিৎসার জন্য একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। মেডিক্যাল বোর্ডে একজন নারী ডাক্তারও রয়েছেন। সেই বোর্ড গত ২৪ তারিখ তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করেছে। তাদের পরামর্শ হচ্ছে খালেদা জিয়ার আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা প্রয়োজন। বোর্ডের সুপারিশ অনুযায়ী আমরা তাকে খুব শিগগিরই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পাঠানোর ব্যবস্থা করছি। খালেদা জিয়াকে কবে নাগাদ বিএসএমএমইউ’তে পাঠানো হবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বোর্ড যখনই বলবে তখনই পাঠাব। কাজেই দিন, তারিখ, সময়, ক্ষণ বলা যাবে না।

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা নেয়ার কথা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে জানিয়েছি। তিনি আমাদের আশ্বাস দিয়েছেন খালেদা জিয়ার সর্বোচ্চ সুচিকিৎসার ব্যবস্থা নেওয়া হবে। আমি বিশ্বাস করি স্বরাষ্ট্রমন্ত্রী তার কথা রাখবেন। স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যথাক্রমে ১০ ও সাত বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন খালেদা জিয়া। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে বন্দী রাখা হয়। এর আগে গত রোববার ফখরুল অভিযোগ করেন যে খালেদা জিয়া আদালত কক্ষে বলেছেন যে, তিনি কারাগারে যথাযথ চিকিৎসা পাচ্ছেন না।খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপি বুধবার ঢাকায় এক মানববন্ধনের কর্মসূচিও ঘোষণা করেছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই