তারিখ : ২৫ মার্চ ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ত্রিশালের আরফান ফ্যামিলি স্মাইলিং বেবী ফাউন্ডেশন

ত্রিশালের আরফান ফ্যামিলি স্মাইলিং বেবী ফাউন্ডেশন
[ভালুকা ডট কম : ১২ মার্চ]
বাংলাদেশ সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় সোনারবাংলা বাস্তবায়নে জাতিকে শু-শিক্ষায় শিক্ষিত করতে শিশুদের পাশে দাড়িঁয়েছে ত্রিশালের আরফান ফ্যামিলি স্মাইলিং বেবী ফাউন্ডেশন । এলাকার হতদরিদ্র ও অসহায় সুবিধা বঞ্চিত শিশুদেরকে বিনা খরচে শিক্ষা প্রধান ও কর্মসংস্থানের প্রতিষ্ঠা  করতে  স্থাপন করা হয়েছে এ প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানের শুরু থেকে  থেকে স্মাইলিং বেবী স্কুলে  অসহায় সুবিধা বঞ্চিত শিশুদেরকে বিনা খরচে শিক্ষা প্রধান করা হচ্ছে। বর্তমানে  শিক্ষার্থীর সংখ্যা ১৮০জন ।এ ফাউন্ডেশনটি২০১৫ সালে উপজেলার দরিরামপুরের বালিপাড়া রোড ৯নং ওয়ার্ডে স্থানীয় আরফান উদ্দিনের ছেলে অস্টিয়া প্রভাসী অপু সরকারের অর্থায়নে  একক প্রচেষ্টায় প্রতিষ্ঠিত হয়ে সুনামের সাথে পরিচালিত হচ্ছে।

শিক্ষার্থীদের কয়েকজন অভিভাবকরা জানান, ঐ স্কুলে লেখা পড়া করাতে কোন টাকা লাগে না। প্রত্যেক শিক্ষার্থীদের টিফিন সময়ে স্কুলের প্রতিষ্ঠাতার পক্ষ থেকে বিনা পয়সায়  নাস্তা দেয়া হয়। পাশাপাশি এলাকার প্রাপ্ত বয়স্কদেরকে কর্মসংস্থানে পাটের তৈরি হাত ব্যাগ তৈরি শিখানো হচ্ছে। ফাউন্ডেশনের অর্থায়নে দরিরামপুরে স্থাপিত স্কুলের পাশাপাশি পৌর শহরের ৮নং ওয়ার্ডে এবং চট্রগ্রামের রুহিংঙ্গা ক্যাম্পে স্থাপন করা হয়েছে শিশুদের জন্য স্কুল। ঐ দুটি প্রতিষ্ঠানে প্রতিদিন প্রায় ৩শতাধিক শিশুরা ক্লাশ করছে।

পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান জানান, ত্রিশালে এই প্রথম বিনা খরচে ব্যক্তি উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠান চালু করা হয়েছে। যদি কখনো সহযোগিতার প্রয়োজন পরে আমি সহযোগিতা করবো। প্রতিষ্ঠানের চেয়ারম্যান অপু সরকার বলেন, আমি হতদরিদ্র ও অসহায় সুবিধা বঞ্চিত শিশুদেরকে বিনা খরতে শিক্ষা প্রধান ও কর্মসংস্থানের ব্যবস্থা করতে  আরফান ফ্যামিলি স্মাইলিং বেবী ফাউন্ডেশন স্থাপন  করেছি। ইতিমধ্যে নিজ এলাকায় ২টি শিক্ষাপ্রতিষ্ঠন ও একটি কর্মসংস্থান স্থাপন করেছি।  রুহিঙ্গা ক্যাম্পে শিশুদের শিক্ষিত করার  জন্য একটি স্কুল স্থাপন করা হয়েছে। রুহিঙ্গা ক্যাম্পে স্কুলটি শুরু করার সময়  দায়িত্বে থাকা সেনাবাহিনির কর্মকর্তারা  স্কুলের কার্যক্রম পদির্শন করে সন্তুষ প্রকাশ করেন। দায়িত্ব প্রাপ্ত সেনাবাহিনীর কর্মকর্তারা বলেন এ ভাবে অসহায় শিশুদের পাশে দেশের আরও সচেতন ব্যক্তিদেরও এগিয়ে আশা প্রয়োজন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই