তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাজধানীতে বাসচাপায় শিক্ষার্থী নিহত,সড়ক অবরোধ

রাজধানীতে বাসচাপায় শিক্ষার্থী নিহত,সড়ক অবরোধ
[ভালুকা ডট কম : ১৯ মার্চ]
রাজধানীতে বাসচাপায় বেসরকারী বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র নিহত হবার পর আবারো রাজপথে বিক্ষোভে নেমেছে শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার (১৯ মার্চ)  সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার গেটে সু-প্রভাত নামক এবটি বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হন। আবরার ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) আরাফাত আহমেদের বড় ছেলে।

এ ঘটনায় ঘাতক বাস চালক সিরাজুলকে আটক করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা তাৎক্ষনিকভাবে রাস্তা বন্ধ করে অবরোধ করছে। অবরোধের কারণে এই সড়কে যানচলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। এ ছাড়া নতুনবাজার থেকে রামপুরা সড়কে এবং কুড়িল বিশ্বরোড থেকে খিলক্ষেতের রাস্তায় ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। এতে  চরম  ভোগান্তির শিকার হলেও পথচারীরা বলছেন, আমাদের কষ্ট হলেও আমরা চাই সড়ক নিরাপদ হোক।

মঙ্গলবার (১৯ মার্চ) বেলা ১১টার দিকে ঢাকা সিটি উত্তরের মেয়র আতিকুল ইসলাম বসুন্ধরা আবাসিক গেট এলাকার রাস্তায় অবরোধকারী শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন। এ সময় বিইউপি শিক্ষার্থীরা লিখিতভাবে তাদের দাবিগুলো তুলে ধরেন। সু-প্রভাতের বাসচাপায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিহতের ঘটনায় দেশের প্রচলিত আইন অনুযায়ী বাসচালকের সর্বোচ্চ শাস্তিসহ আবরারের নামে একটি ফুটওভার ব্রিজ করে দেয়ার আশ্বাস দেয়ার পরও সড়ক অবরোধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১টার দিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ চলাকালে হঠাৎ সু-প্রভাত পরিবহনের একটি বাসে আগুন দেয়ার চেষ্টা করেন কয়েকজন।এ সময় ছাত্ররা ধাওয়া দিলে একজন পালিয়ে যায়। আরেকজনকে ধরে মারধর করে পুলিশে সোপর্দ করা হয়। এরা কেউই ছাত্র নন। ছাত্রদের বক্তব্য, দাবি আদায়ে তাদের আন্দোলন অহিংস। সেখানে পরিস্থিতি ভিন্নখাতে প্রবাহিত করতে পরিকল্পিতভাবে সু-প্রভাত বাসে আগুন দেওয়ার চেষ্টা করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই