তারিখ : ২৪ এপ্রিল ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ফের রাজপথে শিক্ষক-কর্মচারীরা

ফের রাজপথে শিক্ষক-কর্মচারীরা
[ভালুকা ডট কম : ২২ মার্চ]
শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির (মান্থলি পেমেন্ট অর্ডার) দাবিতে ফের রাজপথে নেমেছেন শিক্ষক-কর্মচারীরা। জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন বাংলাদেশের নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী। প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে (বৃহস্পতিবার) পদযাত্রায় পুলিশের বাধায় প্রেসক্লাবের সামনে অবস্থান নেন তারা। রাতে সেখানেই অবস্থান করেন তারা। বৃহস্পতিবার বেলা ১১টায় পদযাত্রা শুরু করেন নন-এমপিও শিক্ষক কর্মচারী ফেডারেশনের সদস্যরা। প্রেসক্লাব থেকে কদম ফোয়ারা মোড় গিয়ে পুলিশের বাধার মুখে পড়েন সংগঠনের প্রায় সাত হাজার শিক্ষক-কর্মচারী।

আন্দোলনকারীরা বলছেন, এমপিওভুক্তির জন্য দীর্ঘদিন ধরে আবেদন করে আসছেন তারা। এ বিষয়ে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আশ্বস্ত করা হলেও, দেড় বছরে কোন অগ্রগতি হয়নি। ফলে আবারও আন্দোলনে নেমেছেন তারা। কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন না হওয়া পর্যন্ত রাস্তায় অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন বলেও জানান শিক্ষক-কর্মচারীরা।

ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায় বলেন, ২০১৮সালের ৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দাবি মেনে নেয়ার ঘোষণা দেয়া হয়। কিন্তু দীর্ঘদিনেও তা বাস্তবায়ন হয়নি। এ অবস্থায় এ বিষয়ে সরাসরি প্রধানমন্ত্রীর সাক্ষাত চাই। শিক্ষক কর্মচারীরা মনে করে, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত হলেই তাদের সমস্যার সমাধান হবে।

সরকারের বিভিন্ন পর্যায়ে থেকে দাবি মেনে নেয়ার আশ্বাস পেলেও ফলাফল শুন্য বলে জানালেন ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার। তিনি বলেন, যখন শিক্ষকরা আন্দোলনে নামে, তখন দাবি মেনে নেয়ার ঘোষণা দেয়া হয়। সরে গেলে আবার পূর্বের অবস্থা। দাবি নিয়ে আজ (শুক্রবার) শিক্ষা সচিবের সঙ্গে ফলশুন্য বৈঠক হয়েছে। যার কারণে অবস্থান কর্মসূচিতে অটল আছেন তারা।

নেতাদের দাবি, অবস্থান কর্মসূচিতে সারাদেশের ৫হাজার ২৪২টি নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষক-কর্মচারী অংশ নিচ্ছেন। ১৯ মার্চ থেকে প্রেসক্লাবের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি শুরু করেন তারা। এদিকে, কর্মসূচিতে অংশ নেয়া বেশ কয়েকজন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। এর আগেও একই দাবিতে গত বছরের জুলাইয়ে অনশন শুরু করেন নন এমপিও শিক্ষকরা। পরে সরকারের আশ্বাসে ঘরে ফিরে গেলেও দাবি বাস্তবায়ন না হওয়ায় চলতি বছরের জানুয়ারি থেকে আবারও আন্দোলনে নামেন নন-এমপিও শিক্ষক কর্মচারীরা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই