তারিখ : ২২ জুলাই ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হাইওয়ে পুলিশ কতৃক হয়রানির প্রতিবাদে অবরোধ

হাইওয়ে পুলিশ কতৃক হয়রানির প্রতিবাদে যশোর-বেনাপোল মহাসড়ক অবরোধ করে ভ্যান চালকরা
[ভালুকা ডট কম : ২৫ মার্চ]
যশোর-বেনাপোল মহাসড়কের নাভারণ পুরাতন বাজারে ব্যাটারী চালিত ইঞ্জিনভ্যান চালকরা হাইওয়ে পুলিশ কতৃক হয়রানির প্রতিবাদ জানিয়ে ৩ ঘন্টা সড়ক অবরোধ করে। এতে করে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে ভোগান্তি মধ্যে পড়ে বেনাপোল বন্দরের আমদানী-রফতানি শতশত পন্য বোঝায় ট্রাকসহ সব ধরনের যানবাহন। সোমবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত যশোর-বেনাপোল মহাসড়ক অবরোধ করে নাভারন হাইওয়ে পুলিশের বিরুদ্ধে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন ভ্যান শ্রমিকরা।

সরেজমিনে জানা যায়, গত কয়েক সপ্তাহ ধরে যশোর-বেনাপোল মহাসড়কে লাগাতার ব্যাটারী চালিত ইঞ্জিনভ্যান আটকে নামে নাভারণ হাইওয়ে পুলিশ। গরীব ভ্যান শ্রমিকদের ভ্যান জব্দ করে ৫শত টাকা করে নিয়ে কেস স্লিপ ধরিয়ে দিচ্ছে হাইওয়ে পুলিশ। কেস মিটিয়ে গরীব শ্রমিকরা তাদের একমাত্র অবলম্বন ভ্যান গাড়িটি ছাড়িয়ে আনার কয়েকদিন না যেতেই আবারো তাদের ভ্যান গাড়িটিকে জব্দ করে কেস দেওয়া হচ্ছে। এভাবে একের পর এক গরীব  ভ্যান শ্রমিকদের আর্থিক ও মানষিক ভাবে হয়রানি করার কারনে এলাকার সমস্ত ভ্যান শ্রমিকরা একজোট হয়ে ব্যাটারী চালিত ইঞ্জিনভ্যান নিয়ে সড়কে নেমে পড়েন এবং হাইওয়ে ফাঁড়ি পুলিশের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে মহাসড়ক অবরোধ করেন।

অবশেষে স্থানীয় ইউপি সদস্য মুজিবুর রহমান ও তরিকুল ইসলাম মিলনের মধ্যস্থতায় সন্ধ্যা ৬টার সময় আটককৃত ৫টি ব্যাটারী চালিত ইঞ্জিনভ্যান ছেড়ে দেওয়া ও পর বর্তীতে ভ্যান চালকদের আর অজাথা হয়রানী না করার আশ্বাসে অবরোধ প্রত্যাহার করে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই