তারিখ : ২৪ এপ্রিল ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে সওজ এর রাস্তায় শুকনো মরা গাছ,দূর্ঘটনার আশংকা

নান্দাইলে সওজ এর রাস্তায় লক্ষাধিক টাকার শুকনো মরা গাছ,দূর্ঘটনার আশংকা
[ভালুকা ডট কম : ২৫ মার্চ]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার বারুইগ্রাম চৌরাস্তা-আঠারবাড়ী সড়ক ও জনপদ বিভাগের রাস্তায় লক্ষাধিক টাকার শুকনো মরা গাছ থাকায় যেকোন সময় ডালপালা ভেঙ্গে দূর্ঘটনার আশংকা রয়েছে। সরজমিন গিয়ে দেখাযায়, নান্দাইল চৌরাস্তা-আঠারবাড়ী রাস্তার ফুলবাড়ীয়া, বাশঁহাটি ও শান্তিনগর নামক স্থানে রাস্তার পাশে প্রায় ২০টি বিভিন্ন প্রজাতির মূল্যবান গাছ মারা গেছে।

কোন গাছের ডালপালা, পাতা নেই মরে শুকিয়ে আছে। আবার কোন গাছের ডালপালা কে বা কাহারা রাতের আধারে কেটে নিয়ে গেছে। ডালপালাহীন এক প্রতিকৃতির মধ্য দাড়িয়ে আছে গাছগুলো। গাছের বাকল পর্যন্ত তুলে নিয়ে গেছে স্থানীয়রা। এতে করে রাতের আধারে ভূত ভেবে অনেকেই থমকে যায় রাস্তার চলাচলের সময়। যে যার মতো সুযোগ বুঝে জীবিত বা মৃত গাছগুলোর ডালপালা কেটে নিয়ে মুন্ড বানিয়ে দিচ্ছে গাছগুলোকে। পরে সেগুলোও আবার ঝোপ বুঝে কোপ মেরে নিয়ে যায় স্থানীয় কিছু অসাধু জনগণ। উক্ত রাস্তায় ৪/৫টি গাছ মাটিতে পড়ে থাকতে দেখা গেছে। যেকোন সময় সেগুলো চলে যাবে পাকঘরের উনুনে।

এ যেন দেখার কেউ নেই। রাস্তার দুপাশে আম, আকাশী, মেহগনি ও শিশু নামক অনেক শুকনো মৃত গাছ রয়েছে। উক্ত গাছগুলো সরকারের নিয়ন্ত্রনে কেটে নিয়ে যাওয়ার জন্য জরুরী হস্তক্ষেপ কামনা করছে সুশীল সমাজের লোকজন। তা নাহলে যানবাহন দূর্ঘটনা সহ যেকোন ধরনের গোলযোগ সৃষ্টি হতে পারে। এ বিষয়ে বনবিভাগের কর্মকর্তা বাবু দিপঙ্কর রায় জানান, বিষয়টি সরজমিন দেখে গাছগুলো কাটার শীঘ্রই টেন্ডারের ব্যবস্থা করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই