তারিখ : ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শিগগিরই মোবাইল অ্যাপে টিকিট বিক্রি হবে-রেলমন্ত্রী

শিগগিরই মোবাইল অ্যাপের মাধ্যমে ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে-রেলমন্ত্রী
[ভালুকা ডট কম : ০৫ এপ্রিল]
শিগগিরই ট্রেনের সব টিকিট মোবাইল অ্যাপের মাধ্যমে বিক্রির কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেন,আমরা পরিকল্পনা নিয়েছি, ট্রেনের সব টিকিট মোবাইল অ্যাপের মাধ্যমে বিক্রি করা হবে। কাউন্টার থেকে কোনো টিকিট বিক্রি করা হবে না। এরফলে টেনের টিকিট কাটার জন্য কাউকে আর কাউন্টারে যেতে হবে না।

আজ (শুক্রবার) দুপুরে কমলাপুর রেলস্টেশনে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। এর আগে, স্টেশন পরিদর্শন করেন রেলমন্ত্রী। প্রথমবার পরিদর্শনে গিয়ে স্টেশনে বিভিন্ন ধরনের অব্যবস্থাপনা দেখে একমাসের আলটিমেটাম দিয়েছিলেন তিনি। নির্দিষ্ট সময় শেষে ব্যবস্থাপনা দেখতে আসেন তিনি।আসছে ঈদে ট্রেনের টিকিট বিক্রির বিশেষ ব্যবস্থা নেয়ার কথা জানান রেলমন্ত্রী।

তিনি জানান, ঈদের সময় টিকিট সংগ্রহে নানা ভোগান্তি পোহাতে হয়। দীর্ঘসময় লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করতে হয়। অ্যাপ চালুর ফলে সচেতন যাত্রীরা ঘরে বসেই অনলাইনে টিকিট সংগ্রহ করতে পারবেন। এছাড়া রাজধানীর বিভিন্ন পয়েন্টেও টিকিট বিক্রির উদ্যোগ নেয়া হচ্ছে। পহেলা বৈশাখ থেকে ঢাকা-রাজশাহী রুটে ননস্টপ নতুন ট্রেন চালুর কথাও জানান রেলমন্ত্রী। তিনি আরও জানান, দেশের বিভিন্নরুটে ৭২টি ট্রেন চুক্তিভিত্তিক বেসরকারিভাবে পরিচালনা করা হচ্ছে। এ চুক্তির মেয়াদ শেষ হলে তা নবায়ন করা হবে না। রেলওয়ে থেকেই ট্রেনগুলো পরিচালনা করা হবে।

রেলের উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন তিনি। মন্ত্রী জানান, আগামী একবছরে ট্রেনে সাড়ে পাঁচশ বগি, একশ ইঞ্জিন ও আড়াইশ কোচ আসবে। মিটারগেজ লাইন ধীরে ধীরে বন্ধ করা হবে। সবগুলো লাইন হবে ব্রডগেজ। সরকার চায় রেলওয়েকে আরও ঢেলে সাজাতে এবং জনগণের কাছাকাছি নিয়ে যেতে। এজন্য লোকবলের অভাব দূর করা হচ্ছে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই