তারিখ : ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রাণীনগরে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ০৫ এপ্রিল]
নওগাঁর রাণীনগরে নাশন্যাল এগ্রিক্যালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ (এনএটিপি) প্রকল্পের আওতায় সিআইজি কৃষকদের নিয়ে দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ৬৩জন সিআইজি (কমোন ইন্টারেস্ট গ্রুপ) কৃষকরা এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করে।

রাণীনগর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই প্রশিক্ষণের আয়োজন করে। পর্যায়ক্রমিক ভাবে মোট ৬৩ব্যাচে তালিকাভুক্ত উপজেলার ১হাজার ৮শত ৯০জন কৃষককে এই প্রকল্পের আওতায় প্রশিক্ষণ প্রদান করা হবে বলে জানান উপজেলা কৃষি কর্মকর্তা। বৃহস্পতিবার উপজেলা পরিষদ হলরুমে উৎপাদনশীলতা বৃদ্ধির প্রযুক্তি ও সিআইজি ব্যবস্থাপনা বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম।এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাজ্জাদ হোসেন সোহেল প্রমুখ।

এই প্রশিক্ষণের মাধ্যমে উপজেলার কৃষকরা কৃষি খাতে যুক্ত পরিবেশ বান্ধব বিভিন্ন কৃষি প্রযুক্তি সম্পর্কে অবগত হওয়া, প্রযুক্তিগুলোর প্রয়োজনীয়তা, সঠিক ব্যবহার ও উপকারিতাসহ নানা বিষয়ে বাস্তব জ্ঞান অর্জন করতে পারছেন। আর এই অর্জিত জ্ঞান মাঠে প্রয়োগ করে তারা ফসলের অধিক ফলন, কম খরচে ফসল চাষসহ নানা বিষয়ে উপকৃত হচ্ছেন বলে প্রশিক্ষণার্থী কৃষকরা জানান। শুধু এই প্রশিক্ষণই নয় আধুনিক কৃষি ও কৃষি প্রযুক্তিকে দেশের প্রত্যন্ত অঞ্চলের সকল কৃষকদের মাঝে পৌছে দেওয়ার লক্ষ্যে এই রকম কৃষি প্রশিক্ষণের আয়োজন আরো বেশি করে করতে হবে বলে মনে করেন কৃষকরা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই