তারিখ : ২২ জুলাই ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় শ্রমিক অসন্তোষ, বিক্ষোভ

ভালুকায় শ্রমিক অসন্তোষ, বিক্ষোভ
[ভালুকা ডট কম : ১০ এপ্রিল]
ভালুকা উপজেলার জামিরদিয়া গ্রামে অবস্থিত আইডিয়াল স্পিনিং মিলস কতৃপক্ষ বুধবার দুপুরে কারখানাটি লে অফ ঘোষনা করেছে । লে-অফের ঘোষনায়   শ্রমিকরা মিল গেটে অবস্থান নিয়ে বিক্ষোভ করে ।

শ্রমিক ও মিল কতৃপক্ষ জানায়, ওই মিলে ৫ শতাধিক শ্রমিক কাজ করতো । কাঁচামাল ও আর্থিক অসুবিধার জন্য ৩ মাস পূর্বেই মিল কতৃপক্ষ শ্রমিকদের অনত্র কাজ নেওয়ার পরামর্শ দেয় । মার্চ মাসে কোন উৎপাদন  না হলেও শ্রমিকদের বসিয়ে রেখে পুরো মাসের বেতন পরিশোধ করেন । শ্রমিকরা ৩ মাসের বেতন পরিশোধ সাপেক্ষে শ্রম আইন অনুযায়ী মিলটিকে লে অফ ঘোষনার দাবী জানালে  মালিক কতৃপক্ষ শ্রমিকদের দাবী মেনে নেওয়ার আশ্বাস দেয় ।ঘটনার দিন বুধবার শ্রমিকরা কাজ করতে এসে দেখে কতৃপক্ষ মিলটি লে অফ ঘোষনা করেছে । এসময় শ্রমিকরা উত্তেজিত হয়ে মিলগেটে অবস্থান নিয়ে বিক্ষোভ করে । খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ও শিল্প পুলিশের  লোকজন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে ।

আইডিয়াল স্পিনিং মিলস এর জিএম আলী হোসেন জানান ,কাঁচামাল ও আর্থিক অসুবিধার জন্য মিলটি লে অফ ঘোষনা করা হয়েছে ।ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা জানান , শ্রমিক অসন্তোষের কথা শুনে ঘটনাস্থল পরিদর্শন  করি । বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই