তারিখ : ২০ অক্টোবর ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

অপরাধের সঠিক বিচার হচ্ছে না বলেই নৃশংসতা-রিয়াজুল

অপরাধের সঠিক বিচার হচ্ছে না বলেই নৃশংসতা-রিয়াজুল করিম
[ভালুকা ডট কম : ১১ এপ্রিল]
ফেনী জেলার সোনাগাজীতে আগুনে ঝলসে দেওয়া মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির সঙ্গে দুর্ব্যবহারকারী পুলিশ সদসদ্যদের শাস্তির দাবি জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল করিম। আজ (বৃহস্পতিবার) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গের সামনে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে এ দাবি জানান তিনি।

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, নির্যাতিত নুসরাত থানায় গিয়েছিল প্রতিকার পেতে। কিন্তু অভিযোগ উঠেছে থানা পুলিশ তাকে অসম্মান করেছে। এটি অত্যন্ত দুঃখজনক ও শাস্তিযোগ্য। শুনেছি, থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া রাষ্ট্রের দায়।

নিহত মাদ্রাসাছাত্রী নুসরাত প্রসঙ্গে রিয়াজুল করিম বলেন, নুসরাত অন্যায়ের প্রতিবাদ করে গেছে। সে সাহসী নারীদের কাছে দৃষ্টান্ত। আমরা তার কাছ বেঁচে থাকার, প্রতিবাদ করার শিক্ষা পাই। আজকে ‘নুসরাত দিবস’ ঘোষণা করার প্রয়োজন অনুভব করছি। অপরাধের সঠিক বিচার হচ্ছে না বলেই এমন নৃশংসতা... আমরা দেখেছি অভিযুক্ত অধ্যক্ষ হাসিমুখে কথা বলছেন, তার মধ্যে কোনো অনুশোচনা নেই। বিচারহীনতার সংস্কৃতির কারণেই অপরাধীরা এমন সাহস পাচ্ছে।

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান আরো বলেন, দ্রুত বিচার সম্পন্নের জন্য নতুন আইনের দাবি উঠেছে এবং এটি সময়ের দাবি। তবে আইন করলেই সমাধান নয়। আইনের প্রয়োগ না করতে পারলে মানুষ রাষ্ট্রের প্রতি আস্থা হারিয়ে ফেলবে। নুসরাতের অপরাধীদের বিচার নিশ্চিত করতে হবে, নিশ্চিত না করলে ওই সব অপরাধীদের মানসিকতা এরকম থেকেই যাবে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই