তারিখ : ২১ জুন ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়ম

নান্দাইলে কাশীনগর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ
[ভালুকা ডট কম : ১৩ এপ্রিল]
ময়মনসিংহের নান্দাইল উপজেলা রাজগাতী ইউনিয়নের কাশীনগর উচ্চ বিদ্যালয়ের নিয়মিত ম্যানেজিং কমিটি গঠনে মারাত্মক অনিয়ম ও একটি পক্ষের হয়ে প্রধান শিক্ষক মো. মতিউর রহমান কাজ করেছেন বলে গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

নান্দাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রুকন উদ্দিনর উক্ত বিদ্যালয়ের নির্বাচন পরিচালনায় প্রিজাইডিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন। মনোনয়নস পত্র দাখিলের তারিখ, সময় গোপন রাখায় শুধুমাত্র ৫টি সদস্যপদের জন্য ৫জন মনোনয়ন পত্র জমা দেন। এলাকার অভিভাবকরা নির্বাচনের বিষয়টি জানতে পারেন নাই।

পরবর্তী সময়ে বিগত ১১ই এপ্রিল প্রধান শিক্ষক পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য নির্বাচিত ২ জন অভিভাবক সদস্য মো. শহিদুল ইসলাম ও মিজানুরর রহমানকে বাদ দিয়ে প্রধান শিক্ষক তার পছন্দের লোক মো. আলী উসমান নামে এক ব্যক্তিকে সভাপতি হিসাবে প্রস্তাব করে উল্লেখিত সদস্যদের সম্মতি নেয়া হয়। অথচ ২ জন নির্বাচিত অভিভাবক সদস্য সভায় উপস্থিত না থাকলেও সভাপতি নির্বাচনের প্রক্রিয় থেকে তাদের সরিয়ে রাখা হয়।

উক্ত বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মতিউর রহমান ২ জন নির্বাচিত সদস্য সাবেক সভাপতি মো. জামাল উদ্দিনকে সভাপতি করতে চেয়েছিল। কিন্তুু অন্য সদস্যরা রাজী না হওয়ায় তারা সভায় উপস্থিত থাকে নাই।

বিদ্যালয়ের সাবেক সভাপতি মো. জামাল উদ্দিন জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সু-কৌশলে তার পক্ষের ব্যক্তি আলী উসমানকে সভাপতি করার জন্য প্রধান শিক্ষক বিভিন্ন ষড়যন্ত্র করে এককভাবে কমিটি গঠনের চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। তিনি অনিয়মের মাধ্যমে গঠিত কমিটির অনুমোদন প্রদান না করার জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহের চেয়ারম্যান বরাবর জোর দাবী জানিয়েছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই