তারিখ : ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর মাঝে শিক্ষা বৃত্তি-উপকরণ, সোলার ও সেলাই মেশিন বিতরণ
[ভালুকা ডট কম : ১৭ এপ্রিল]
ময়মনসিংহের গৌরীপুরে সিধলা ইউনিয়নের মনাটি গ্রামে ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর মাঝে শিক্ষা বৃত্তি-উপকরণ, সৌর বিদ্যুৎ ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) বিকেল ৩ টায় নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর কমিউনিটি সেন্টারে আনুষ্ঠানিকভাবে এসব উপকরণ বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম। এসময় ৩ মাসব্যাপি সেলাই প্রশিক্ষণের উদ্বোধন করেন তিনি।

ইউএনও ফারহানা করিমের সভাপতিত্বে ও গৌরীপুর ট্রাইবাল ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র ক্ষত্রিয়ের সঞ্চালনায় এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন, সিধলা ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, কবুলেন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমেদ হোসেন, মনাটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান মিয়া, বালিজুড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ, গৌরীপুর ট্রাইবাল ওয়েল ফেয়ার এসোসিয়শনের সভাপতি গৌরাঙ্গ চন্দ্র ক্ষত্রিয় প্রমুখ।

ইউএনও ফারহানা করিম জানান, স্থানীয় ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর ১শ জন প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তির নগদ অর্থসহ স্কুল ব্যাগ, রেইনকোট, ওয়াটার পট, জ্যামিতি বক্স, কলম, খাতা, পেন্সিল নানা শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

এছাড়া নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর ১০ জন নারী-পুরুষের মাঝে সৌর বিদ্যুৎ এবং ২০ জনের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। তিনি বলেন, যাদেরকে সেলাই মেশিন দেয়া হয়েছে তাদের জন্য তিন মাসব্যাপি সেলাই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। এজন্য একজন সেলাই প্রশিক্ষক নিয়োগ করা হয়েছে। প্রশিক্ষণকালীন সময়ে প্রশিক্ষণার্থীরা ভাতা পাবেন বলে তিনি জানান। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই