তারিখ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মহাদেবপুরের আদিবাসী পল্লীতে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত

মহাদেবপুরের আদিবাসী পল্লীতে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত
[ভালুকা ডট কম : ১৬ মে]
নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার মগলেসপুর আদিবাসী পল্লী পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত এইচ ই রেনে হোলেনস্টাইন। বুধবার তিনি ওই গ্রামে গিয়ে ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষের জীবনযাত্রার মান ও তাঁদের সংস্কৃতি প্রত্যক্ষ করেন।

এ সময় সুইচ রাষ্ট্রদূতের সহধর্মিনী কর্নেলিয়া গাটসি হলেনস্টাইন, সুইজারল্যান্ড ভিত্তিক দাতা সংস্থা হেকস-ইপারের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর অনীক আসাদ, বেসরকারি উন্নয়ন সংস্থা পল্লী সহযোগী বিষয়ক সংস্থার (আরকো) নির্বাহী পরিচালক সজল কুমার চৌধুরী, বাংলাদেশে সুইজারল্যান্ড দূতাবাসের সিনিয়র প্রোগ্রাম অফিসার সাবিনা লুবনা, নওগাঁ জেলা প্রশাসনের সহকারী কমিশনার শোয়াইব আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আদিবাসী পল্লী পরিদর্শনের সময় ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশ নেন সুইচ রাষ্ট্রদূত। গ্রামবাসীর সঙ্গে কথা বলে রাষ্ট্রদূত তাঁদের জীবনযাত্রার মান, সংস্কৃতি ও বিভিন্ন সমস্যা সম্পর্কে জানেন।এর আগে মঙ্গলবার উপজেলার চেরাগপুর উঁরাওপাড়া আদিবাসী পল্লী পরিদর্শন করেন সুইচ রাষ্ট্রদূত।

উল্লেখ, দাতা সংস্থা হেকস-ইপারের আর্থিক সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা আরকো ২০০৯ সাল থেকে নওগাঁ জেলার সদর উপজেলা, মহাদেবপুর ও পত্নীতলা উপজেলা, জয়পুরহাট সদর উপজেলা এবং বগুড়া জেলার আদমদিঘী উপজেলায় ক্ষুদ্র নৃগোষ্ঠী ও দলিত সম্প্রদায়ের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই