তারিখ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে ফের অবৈধ স্থাপনা নির্মাণ

সওজ কর্তৃপক্ষকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে
নান্দাইলে ফের অবৈধ স্থাপনা নির্মাণ
[ভালুকা ডট কম : ১৮ মে]
ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইল চৌরাস্তা গোলচত্বর এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জায়গায় ফের অবৈধ স্থাপনা নির্মাণ করছে দখলদারগণ। অবৈধ স্থাপনা উচ্ছেদের এক মাস যেতে না যেতেই দখলদার’রা সওজ কৃর্তপক্ষকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে উক্ত সরকারি জায়গায় দোকান ঘর নির্মাণ করে চলছে।

সরজমিন দেখা যায়, এবার রাস্তা না ঘেষে ২০/২৫ ফুট দূরেই ঘরগুলো স্থাপন করা হচ্ছে। প্রথমে খোলা মাঠে বসলেও, পরে ত্রিপাল (ছান্দা) টানিয়ে ব্যবসা করে। এক পর্যায়ে অনেকেই রড সিমেন্টের পিলার আবার অনেকেই সরাসরি বিল্ডিং ঘর নির্মাণ করে ব্যবসা পরিচালনা করছে। জানাযায়, প্রতিটি ঘর মোটা অংকের সিকিউরিটি সহ ভাড়া দেওয়া হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ভাড়াটিয়া জানান, ‘আমরা ব্যবসা নিয়ে কোথায় যাব ? পূর্বের সিকিউরিটি বাদ দিয়ে পুনরায় সিকিউরিটি দিতে হচ্ছে। এতে করে খুব লাভবান হচ্ছে দখলদার’রা। খুররম, সালাম, আবু সহ অনেকেই পুনরায় স্থাপনা নির্মাণ করতে দেখা গেছে।

উল্লেখ্য, গত ৮ও ৯ এপ্রিল সওজ বিভাগ দুদিন ব্যাপি উচ্ছেদ অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের কিশোরগঞ্জ জোনের নির্বাহী প্রকৌশলী রাশেদুল আলম জানান, আবার ঈদের পর উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে এবং দুই-একদিনের মধ্যে দখলদারদের নামে থানায় মামলা করা হবে। এরপরেও সওজের জায়গায় অবৈধ ঘর নির্মাণ করলে দখলদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই