তারিখ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সান্তাহার জংশন স্টেশনে আন্দোলনের ঘোষিত কর্মসূচী স্থগিত

রেলের পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজারের আশ্বাসে
সান্তাহার জংশন স্টেশনে আন্দোলনের ঘোষিত কর্মসূচী স্থগিত
[ভালুকা ডট কম : ২১ মে]
নওগাঁ, বগুড়া ও জয়পুরহাট এই তিন জেলার মোহনায় অবস্থিত ১শত ৫০ বছরের পুরাতন রেলওয়ে জংশন স্টেশন সান্তাহার। উত্তরবঙ্গে চলাচলরত সকল ট্রেনের যাত্রা বিরতী আছে সান্তাহার জংশন রেলওয়ে স্টেশনে। কিন্তু অঞ্চল ভিত্তিক রেলমন্ত্রী নতুন পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের বিরতী তার এলাকায় থাকলেও বাদ পড়ে সান্তাহার জংশন স্টেশন। তাই এখানে নতুন ট্রেনের যাত্রাবিরতীর দাবীতে অত্র এলাকার সর্বস্তরের মানুষ আন্দোলন শুরু করে। অবরোধ করে ঢাকাগামী ট্রেনগুলো। গত সোমবার ছিলো লাগাতার আন্দোলনের শেষ দিন।

সান্তাহার জংশন ষ্টেশনে পঞ্চগড় থেকে ঢাকাগামী নতুন পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবিতে ট্রেন অবরোধসহ ৫দিন নিরবিচ্ছন্ন আন্দোলনের পর অবশেষে মঙ্গলবার দুপুরে বাংলাদেশ রেলওয়ের রাজশাহী বিভাগীয় জেনারেল ম্যানেজার মোঃ শহিদুল ইসলাম সান্তাহারের ট্রেন যাত্রা বিরতী আন্দোলন কমিটির নেতৃবৃন্দের সাথে বৈঠক করেছেন।

সান্তাহার জংশন ষ্টেশনে পঞ্চগড় থেকে ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতীর আশ্বাস প্রদানসহ অন্যান্য ট্রেনের জন্য আসন বৃদ্ধি করা হবে বলে তিনি জানান। স্থানীয় ষ্টেশন মাষ্টারের কার্যালয়ের এই বৈঠকে ট্রেন যাত্রা বিরতী আন্দোলন কমিটির আহবায়ক আওয়ামী লীগের সাবেক গর্ভনর কছিম উদ্দীন আহমেদ, আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খাঁন রাজু, আন্দোলন কমিটির যুগ্ম আহবায়ক আওয়ামীলীগ নেতা সাজেদুল ইসলাম চম্পা, পৌরসভার প্যানেল মেয়র জার্জিস আলম রতন, সান্তাহার পৌর আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল কাসেম, নিসরুল হামিদ ফুতু, সান্তাহার প্রেস ক্লাবের সভাপতি গোলাম আম্বিয়া লুলু, সম্পাদক সম্পাদক খায়রুল ইসলাম, যুব লীগের সভাপতি শাহিনুর রহমান মন্টিসহ আন্দোলন কমিটির নেতৃবৃন্দ এবং এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বৈঠকে রেলের পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার মোঃ শাহিদুল ইসলাম উল্লেখিত ট্রেনের যাত্রা বিরতী ও অন্যান্যে ট্রেনের আসন বৃদ্ধির আশ্বাস দিলে আন্দোলন কমিটির ঘোষিত সকল কর্মসূচী স্থগিত করা হয়। আর মাত্র তিন দিন পর আগামী ২৫ মে থেকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় ও ঢাকার মধ্যে চলাচল করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গন ভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধমে ট্রেনটির শুভ উদ্বোধন করবেন।তবে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতী সান্তাহার স্টেশনে না দেওয়া পর্যন্ত শান্তিপূর্ন ভাবে আন্দোলন চালিয়ে যাওয়া হবে বলে জানান আন্দোলন কমিটির একাধিক নেতৃবৃন্দরা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই