তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে আশ্রয়ন প্রকল্পের ঘর পেয়ে খুশী ৪৪১পরিবার

নান্দাইলে আশ্রয়ন প্রকল্পের ঘর পেয়ে খুশী ৪৪১পরিবার
[ভালুকা ডট কম : ২২ মে]
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহিমানিত্ব প্রকল্প ‘জমি আছে ঘর নাই’ আশ্রয়ন প্রকল্পের ঘর পেয়ে খুশী নান্দাইলের ৪৪১ পরিবার। জমি থাকলেও ঘর করার সাধ্য ছিলনা কারো। ঝড়-বাদলে ভাঙ্গা ঘরে দিনাতিপাত করতো তারা। আবার কেউ খোলা আকাশের নীচে পলিথিন ও ত্রিপলের ছাদরে ঢেকে রাখা তাবু বানিয়ে রাত্রিযাপন করেছে।

বর্তমানে তারা এক লক্ষ টাকার একটি সরকারি সেমিপাকা টিনশেড ঘর ও একটি ল্যাট্রিন পেয়ে আনন্দে দিনযাপন করছে। শুধু তাই নয় উক্ত পরিবারের সদস্যদের মধ্যেও ফোটেছে রঙ্গিন হাঁসি। সেমিপাকা টিনশেড ঘরে শোবার বাস্তবতা যেন তাদের কাছে আলাদিনের প্রদীপ পাওয়ার মতো লাগছে। তারা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। সুবিধাভোগী রাশিদা খাতুন বলেন,আল্লায় শেখ হাসিনারে বাচাঁইয়া রাখুক উনার কারনেই ঘর পেয়েছি, আর নিরাপদে আছি।

নান্দাইল উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তার দফতর থেকে জানাযায়, উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে ‘নিজ জমিতে গৃহ নির্মাণ’ আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ৪৪১টি ঘরের নির্মাণ কাজ সু-সম্পন্ন হয়েছে। এরপূর্বেও ২০১৬-১৭ অর্থ বছরে ১২২টি ঘর গৃহহীন পরিবারকে সুষ্ঠুভাবে নির্মাণ করে দেওয়া হয়েছে। যার ফলশ্রুতিতে পরবর্তী ২০১৭-১৮অর্থ বছরে নান্দাইল উপজেলায় প্রায় চারগুণ ঘর নির্মাণের অনুমোদন দিয়েছে সরকার। প্রধানমন্ত্রী কার্যালয়ের অর্থায়নে গৃহহীন প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে ৪ কোটি ৪১ লাখ টাকা ব্যয়ে উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে বীরবেতাগৈর ইউনিয়নে ৩২টি, মোয়াজ্জেমপুর ৪২টি, নান্দাইল ৩৪টি, চন্ডীপাশা ২৬টি, রাজগাতী ৩৮টি, আচারগাঁও ৩২টি, সিংরইল ৪২টি, শেরপুর ৩৫টি, মুশুলী ২৫টি, গাংগাইল ২২টি, খারুয়া ৩৬টি, জাহাঙ্গীরপুর ২০টি, চরবেতাগৈর ৩০টি ও পৌরসভায় ২৭টি সহ মোট ৪৪১টি ঘর নির্মাণ করা হয়েছে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের দেওয়া তালিকা উপজেলা প্রশাসনের তত্বাবধানে পরিক্ষা নিরিক্ষার পর ঘর নিমার্ণ করা হয়। নান্দাইল পৌর মেয়র সহ প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য ও আওয়ামীলীগ নেতৃবৃন্দের সহযোগীতায় উপযুক্ত ও প্রকৃত গৃহহীনদের তালিকা পাঠানো হয়েছিলো। নান্দাইল উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে সরকারি নির্দেশনা অনুযায়ী ঘরগুলো নির্মাণ করে দেওয়া হয়েছে। উক্ত প্রকল্পের ঘরগুলো নির্মাণে কোন রকম অনিয়ম- দূর্নীতি হতে দেননি। যার ফল স্বরূপ সুফল ভোগ করছেন সুবিধাভোগী ৪৪১টি পরিবার। উপকার ভোগী পরিবারের সদস্যরা বিনামূল্যে ঘর পেয়ে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি গর্ভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই