তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ত্রিশালে কবি নজরুলের ১২০তম জন্মবার্ষিকীর সমাপনী

কবি নজরুলের স্মৃতিগুলো উপলব্ধি করতে হলে ত্রিশালে আসতে হবে- এমপি নাজিম উদ্দিন
ত্রিশালে কবি নজরুলের ১২০তম জন্মবার্ষিকীর সমাপনী
[ভালুকা ডট কম : ২৭ মে]
জাতীয় কবি কাজী  নজরুল ইসলামের স্মৃতিগুলো উপলব্ধি করতে হলে নজরুল প্রেমিদের ত্রিশালে আসতে হবে। কবি নজরুলের ত্রিশালকে আরও উন্নত করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের মাধ্যমে নজরুলের চর্চা ও তার স্মৃতি  ধরে রাখতে হবে ।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে সংস্কৃতিক বিষয়ক মন্ত্রনালয়ের সহযোগিতায় ও জেলা প্রশাসনের আয়োজনে সোমবার সকালে নজরুল মঞ্চে তৃতীয় দিন সমাপনী দিবসে  আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় নাজিম উদ্দিন  আহমেদ এমপি এসব কথা বলেন।

জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান,ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র  মাঝি বিপিএম,জেলা পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন(বিপিএমবার)। স্মারক বক্তা ছিলেন বিশিষ্ট লেখক ও নজরুল গবেষক এ এফ এম হায়াতুল্লাহ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল জাকির।

অপরদিকে কবির ১২০তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে নজরুল স্মৃতি কেন্দ্র  কাজীর শিমলা দারোগা বাড়ীতে সকালে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। দরিরামপুর নজরুল একাডেমী মাঠে বসেছে ৩ দিন ব্যাপী নজরুল গ্রামীন মেলা । মেলায় বিভিন্ন এলাকা থেকে আসা নারী দর্শনার্থিদের উপচেপড়া ভীড় লক্ষ করা গেছে।#

ত্রিশালে কবি নজরুলের নামে মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপনের দাবি
ত্রিশাল বাসীর প্রানের দাবি কবির বাল্যস্মৃতি বিজড়িত ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নামে  কবি নজরুল মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপন করা হউক।জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্ম বার্ষিকী অনুষ্ঠানের নজরুল মঞ্চে উদ্বোধনী অনুষ্ঠানে  বিশেষ অতিথির বক্তব্যে  ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের সম্পর্কিত  সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ত্রিশালের এমপি হাফেজ রুহুল আমিন মাদানী ত্রিশালে কবির নামে নজরুল মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপনের দাবি জানান।

তিনি বলেন বর্তমান সরকার বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে সারা দেশে  উন্নয়নের ছোয়া অব্যাহত রয়েছে। আমাদের প্রিয় প্রধানমন্ত্রী তিনি  চাইলেই ত্রিশালে কবির নামে মেডিকেল কলেজ স্থাপন করার দাবি বাস্তবায়ন সম্ভব।এ দাবি উপস্থাপনের পর নজরুল মেডিকেল কলেজ হাসপাতালের দাবি এখন  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে  ভাইরাল হয়েছে। নজরুলের নামে মেডিকেল কলেজের দাবি স্থানীয় বিভিন্ন পত্রিকায় দাবি উঠেছে।

সাংবাদিক মোখলেছুর রহমান সবুজ জানান,কবি নজরুলকে ভালবেসে আমরা কবির নামে বিশ্ববিদ্যালয় সহ অনেক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছি। স্থানীয় এমপিসহ  দলমত নির্বিশেষে ত্রিশালে কবির নামে মেডিকেল কলেজ  স্থাপনের দাবি এখন জোড়ালো। ত্রিশালবাসী  বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই