তারিখ : ২৫ আগস্ট ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে রাস্তার বেহাল দশা,জনভোগান্তি চরমে

নান্দাইলে তিন কিলোমিটার ইউপি রাস্তার বেহাল দশা,জনভোগান্তি চরমে
[ভালুকা ডট কম : ২৯ মে]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৭নং মুশুলী ইউনিয়নের নয়াপাড়া গ্রামের তিন কিলোমিটার ইউপি রাস্তার বেহাল দশা বিরাজমান। ফলে অত্র ইউনিয়নের জনগণ চরম ভোগান্তিতে পড়েছে।

সরজমিন দেখা যায়, দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না হওয়ায় দখল ও ভাঙ্গনের ফলে রাস্তাটির এই করুন পরিণতি ঘটেছে। এ রাস্তাটি সংস্কার করার যেন কেউ নেই। বর্ষাকালে রাস্তার মধ্যে পানি থাকায় প্রচুর পরিমাণে কাদা হওয়ায় কোন প্রকার যানবাহন চলাচল করতে পারে না। এতে করে এলাকার কোন অসুস্থ ব্যক্তি বা প্রসুতি মহিলাকে জরুরীভাবে নান্দাইল উপজেলা হাসপাতাল সদরে নিয়ে যাওয়া খুবই কষ্টদায়ক ও সময়ের ব্যাপার। হাটু পরিমাণ কাদা কেটে রিক্সা-সাইকেলের চাঁকা হাতে ঘুরিয়ে কোন মতে চলাচল করতে হয়। রাস্তা ছোট-বড় বিভিন্ন গর্তের সৃষ্টি হয়েছে। তবে তিন কিলোমিটার পথের অধিকাংশ বেহাল জায়গার চরম বাধার সম্মুখিন হতে হচ্ছে জনসাধারনকে। অত্র ইউনিয়নের কয়েক গ্রামের লোকজন নান্দাইল সদরে যাওয়ার বা মহাসড়কের উঠার একমাত্র রাস্তা হিসাবে প্রতিনিয়তই উক্ত তিন কিলোমিটার রাস্তা ব্যবহার করতে হয়। আবার কেউ কেউ নিজ বাড়ির সামনে বিভিন্ন কায়দায় ঘর উঠিয়ে রাস্তা দখল করায় রাস্তাটিরা প্রস্থতা কমে গেছে। অন্যদিকে রাস্তার পাশ ঘেষে পুকুর তৈরী করায় ধীরে ধীরে রাস্তা ভেঙ্গে পড়ছে। এতে সাত ফুটের প্রশস্ত রাস্তাটি এখন তিন ফুটে রয়েছে।

স্থানীয়রা জানান, এ বিষয়ে কেউ কোন ধরনের প্রতিবাদ না করায় দিন দিন রাস্তাটির প্রস্থ ছোট হয়ে যাচ্ছে। এতে করে আমরা যোগাযোগ করতে ভোগান্তিতে পড়তে হচ্ছে। স্থানীয় ইউপি সদস্য  আবুল কালাম বলেন,রাস্তাটির বিষয়ে চেয়ারম্যান সাহেবকে অবহিত করেছি, আশা করি নতুন অর্থবছরে এর উন্নয়ন কাজ হবে। মুশুলী ইউপি চেয়ারম্যান ইফতেকার উদ্দিন ভূইয়া বিপ্লব জানান,রাস্তাটি উন্নয়নের জন্য প্রক্রিয়া চলছে। বরাদ্দ আসলেই কাজ শুরু হবে’।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই