তারিখ : ২৫ আগস্ট ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঈদে দুস্থদের পাশে নওগাঁর “আদর্শ বন্ধু সংসদ”

ঈদে দুস্থদের পাশে নওগাঁর “আদর্শ বন্ধু সংসদ”
[ভালুকা ডট কম : ০৪ জুন]
নওগাঁর রাণীনগরে আদর্শ বন্ধু সংসদের পক্ষ থেকে দুস্থ পরিবারের মাঝে ঈদ সামগ্রী হিসেবে লাচ্ছা, সেমাই ও চিনি বিতরন করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার বড়গাছা ইউনিয়নের বড়গাছা বাজারের আদর্শ কিন্ডার গার্টেন স্কুল প্রাঙ্গনে এই ঈদ সামগ্রী বিতরন করা হয়। উপজেলার বড়গাছা ইউনিয়নের প্রায় ১৬টি গ্রামের ২শতাধিক দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরন করে আদর্শ বন্ধু সংসদ।

কয়েক বছর আগে এলাকার কয়েকজন বন্ধুর সমন্বয়ে এই সংসদ গঠিত হয়। এরপর থেকে সংসদটি বেশ কয়েক বছর ধরে এলাকার মানবতার উন্নয়নে কাজ করে আসছে। বন্যার সময় বন্যা দুর্গত এলাকার মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া, ফ্রি চিকিৎসা সেবা প্রদান করাসহ বিভিন্ন সময়ে মানবতার উন্নয়নে সমাজে নানা কর্মকান্ড পরিচালনা করে আসছে প্রত্যন্ত গ্রাম এলাকার কয়েকজন বন্ধুর সংসগঠন আদর্শ বন্ধু সংসদটি।

তারই ধারাবাহিকতায় প্রতিবছরের ন্যায় এ বছরও কয়েকজন বন্ধুদের যোগান দেওয়া অর্থে দুস্থদের মাঝে এই ঈদ সামগ্রী বিতরন করা হয়। তবে সমাজের বিত্তবানদের সহযোগিতা পেলে বন্ধু সংসদের এই রকম উন্নয়নমূলক কর্মকান্ডকে আরো বড় পরিসরে বিস্তার করতে চায় বন্ধু সংসদের বন্ধুরা। বিতরন অনুষ্ঠানে সংসদের সভাপতি ডা: রবিউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারি অধ্যাপক শাখাওয়াত হোসেন (স্বপন)।

এছাড়াও উপস্থিত ছিলেন সংসদের সহ-সভাপতি প্রদীপ কুমার, শরিফুল ইসলাম, রোকেয়া,  সাধারন সম্পাদক বিপ্লব হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক ও আদর্শ কিন্ডার গার্টেন স্কুলের অধ্যক্ষ সবুজ আলী, সাংগঠনিক সম্পাদক রনজিৎ সাহা, ময়নুল হক মিঠু, রমিজুল ইসলাম, দপ্তর সম্পাদক রিপন আলী (আর্মি), প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল হাই আল হাদী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: মো: গোলাম রব্বানী, শিক্ষা বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, সমাজ কল্যাণ সম্পাদক মিজানুর রহমান, আইন বিষয়ক সম্পাদক সাগর আহম্মেদসহ সংসদের সকল সদস্য ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

উপজেলার শুখানদীঘি গ্রামের আতোয়ার (৪৫), বড়গাছা গ্রামের হুরমুত আলী (৬৫), একই গ্রামের বিধবা জুলেখাসহ ঈদ সামগ্রী নিতে আসা দুস্থদের মধ্যে আরো অনেকেই বলেন বন্ধু সংসদের দেওয়া এই ঈদ সামগ্রী পেয়ে আমরা অনেক খুশি। আমরা মনে করেছিলাম যে অর্থের অভাবে ঈদে কোন কিছুই কিনতে পারবো না। কিন্তু বন্ধু সংসদের পক্ষ থেকে দেওয়া এই লাচ্ছা, সেমাই ও চিনি পেয়ে আমরা অনেক খুশি। কারণ পরিবারের সদস্যদের নিয়ে ঈদের দিনে মিষ্টিমুখ করতে পারবো। এর আগেও এই বন্ধু সংসদের পক্ষ থেকে আমরা বন্যার সময় ত্রাণ হিসেবে খাবার সামগ্রী পেয়েছিলাম, বিভিন্ন্ সময়ে ফ্রি চিকিৎসা পেয়ে আসছি। আমরা এই বন্ধু সংসদের আরো উন্নতি কামনা করছি। তারা যেন আগামীতে আমাদেরকে এরচেয়েও বড় সহযোহিতা দিতে পারে এই কামনা করি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই