তারিখ : ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকা পৌরসভার অব্যবস্থাপনায় ঈদের নামাজ হয়নি কেন্দ্রীয় ঈদগাহে

ভালুকা পৌরসভার অব্যবস্থাপনায় ঈদের নামাজ হয়নি কেন্দ্রীয় ঈদগাহ মাঠে
[ভালুকা ডট কম : ০৫ জুন]
ভালুকা পৌরসভার আয়োজনের ত্রুটি থাকায় ০৫ জনু বুধবার সকাল ১০ ঘটিকায় ২নং ওয়ার্ড কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বৃষ্টি পড়ে মাঠে পানি জমে থাকার কারণে ঈদুল ফিতরের নামাজ আদায় করতে না পেরে ক্ষুব প্রকাশ করেন হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লিগণ।

জানা যায়, ভালুকা উপজেলার পৌরসদরে ২নং ওয়ার্ড পুরাতন বাজারে অনুষ্ঠিত কেন্দ্রীয় ঈদগাহ মাঠ পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযাহার মাঠের ছামিয়ানা নির্মাণ করে থাকেন ভালুকা পৌরসভা কর্তৃপক্ষ। কিন্তু এবার পৌরসভার ঈদগাহ মাঠের ছামিয়ানা নির্মাণে ত্রির্পাল না থাকায় ০৫ জনু বুধবার ঈদুল ফিতরের নামাজ কেন্দ্রীয় ঈদগাহ মাঠে আদায় করতে পারেনি আগত হাজার হাজার মুসল্লিগণ। ভালুকা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বড় জামাতে ঈদের নামাজ আদায় করার জন্য উপজেলার প্রত্যান্ত অঞ্চল থেকে মুসল্লিরা এসে থাকেন।

পরে মসজিদ কমিটির ব্যবস্থাপনায় ভালুকা বাজার কেন্দ্রীয় জমে মসজিদে দূর দূরান্ত থেকে আসা হাজারও মুসল্লিগণ ২টি জামাতে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। প্রথম নামাজের ইমামতি করেন ভারতের জিয়নপুর থেকে আগত হযরত মাওলানা সুমামা ছিদ্দিকী ও দ্বিতীয় জামাতের ইমামতি করেন ভালুকা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা নাজমুল হক।

এস এম শাহ্ মো: নূরুল ইসলাম বাদশা বাবুলসহ আগত মুসল্লি ও স্থানীয়রা অভিযোগ করেন, বৃষ্টির দিন মুসল্লিদের নির্বিগ্নে নামাজ আদায় করার জন্য কেন্দ্রীয় ঈদগাহ মাঠটি ত্রির্পাল দ্বারা ছামিয়ানা নির্মাণ করা হলে মুসল্লিরা নামাজ আদায় করতে পারতেন। পৌরসভার অব্যবস্থাপনার কারণে আজকে পবিত্র ঈদুল ফিতরের নামাজ ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়নি। মুসল্লিরা আরও অভিযোগ করেন মসজিদের টয়লেট ও প্রস্রাব খানার পানি মাঠ দিয়ে গড়িয়ে যাওয়ায় এবং কসাই খানার দুর্গন্ধে নামাজ আদায়ে সমস্যায় পরতে হয়।

মসজিদ কমিটির পক্ষে আলহাজ্ব হাতেম আলী খান জানান, কেন্দ্রী ঈদগাহ মাঠের কমিটি না থাকায় মসজিদ কমিটি ও মুসল্লিদের সাথে কথা বলে মসল্লিদের ঈদের নামাজ আদায় করার জন্য মুসল্লিদের মাইকে আহ্বান জনিয়ে মসজিদে জামাতের ব্যবস্থা করি।

২নং ওয়ার্ডের কাউন্সিলর মোখলেছুর রহমান বলেন, ভোর রাতে ফোম দিয়ে মাঠের পানি সরিয়ে নামাজের উপযোগি করার চেষ্ঠা করি। সকাল ৮টার দিকে মুসলদ্বারে বৃষ্টি শুরু হওয়ায় মাঠের মধ্যে আর ঈদের জামাত অনুষ্ঠিত হতে পারেনি।

পৌর মেয়র ডাঃ মেজবাহ্ উদ্দিন কাইয়ুম জানান, প্রাকৃতিক দুর্যোগের কারণে সারাদেশে সব জায়গায় ঈদের নামাজ আদায়ে সমস্য হয়েছে। আমাদের গ্রামের বাড়ি মেদিলাতেও ঈদগাহ মাঠে নামাজ আদায় করা সম্ভব হয়নি। তবে কেন্দ্রীয় ঈদগাহ মাঠের সমস্যগুলো সমাধান করা হবে।# 





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই