তারিখ : ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

লোক সংগীতে ১ম স্থান অর্জনকারী রুদিতাকে সংবর্ধনা

লোক সংগীতে জাতীয় পর্যায়ে ১ম স্থান অর্জনকারী রুদিতাকে সংবর্ধনা
[ভালুকা ডট কম : ১৫ জুন]
লোক সংগীতে জাতীয় পর্যায়ে ১ম স্থান অর্জনকারী ময়মনসিংহের গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী লাবিবা ইসলাম রুদিতাকে সংবর্ধনা দিয়েছেন ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা। শনিবার (১৫ জুন) দুপুর ১২টায় গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে তাকে এ সংবর্ধনা দেয়া হয়।

প্রসঙ্গত বাংলাদেশ শিশু একাডেমী আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় (২০১৯ ইং) অংশগ্রহন করে লোক সংগীতে ১ম স্থান অর্জন করে রুদিতা। ১২ জুন বাংলাদেশ শিশু একাডেমী মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের নিকট থেকে পুরস্কার গ্রহন করে সে।

স্কুলের প্রধান শিক্ষক মোঃ এনামুল হক সরকারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তব্য দেন, গৌরীপুর সংগীত নিকেতনের প্রতিষ্ঠাতা পরিচালক ওস্তাদ এম এ হাই, স্কুলের সহকারি প্রধান শিক্ষক হাবিবুর রহমান, রুদিতার পিতা শফিকুল ইসলাম লিটন, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, স্কুলের সহকারি শিক্ষক আব্দুল মান্নান, একেএম মাজহারুল ইসলাম পলাশ, সাংবাদিক মোঃ রইছ উদ্দিন, আরিফ আহমেদ প্রমুখ।

রুদিতা এর আগে বাংলাদেশ শিশু একাডেমী আয়োজিত ‘বৈশাখের রং লাগাও প্রাণে’ শীর্ষক প্রতিযোগিতায় (১৪২৬ বঙ্গাব্দ) জাতীয় পর্যায়ে ২য় স্থান অর্জন করে। সে গৌরীপুর পৌর শহরের পূর্বদাপুনিয়া এলাকার ব্যবসায়ী মোঃ শফিকুল ইসলাম লিটন ও গৃহিনী শাহনাজ পারভীনের মেয়ে।

রুদিতা গৌরীপুর সংগীত নিকেতনের একজন ছাত্রী। স্থানীয় শেখ লেবু পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয় সে।রুদিতার সংগীতের হাতেখড়ি গৌরীপুর সংগীত নিকেতনের প্রতিষ্ঠাতা পরিচালক ওস্তাদ এমএ হাইয়ের নিকট।

ইতিমধ্যে এই শিশু সংগীত শিল্পী ময়মনসিংহ শিশু একাডেমী থেকে সংগীতের উপর ৩ বছর মেয়াদী কোর্স ও ময়মনসিংহ শিল্পকলা একাডেমী থেকে ৪ বছর মেয়াদী কোর্স সফলভাবে সম্পন্ন করেছে। ২০১৫ ও ১৬ সনে পর পর দু’বার আন্তঃ প্রাইমারী সংগীত প্রতিযোগিতায় দেশাত্বকবোধক ও লোক সংগীত গান ইভেন্টে সে অংশগ্রহন করে। ২০১৮ সনে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ছড়াগান ইভেন্টে ও জাতীয় শিক্ষা সপ্তাহে দেশাত্ববোধক গান ইভেন্টে অংশগ্রহন করে। বর্তমানে সে বিশিষ্ট সংগীত শিল্পী ফরিদা পারভীনের তত্ত্বাবধানে সংগীত শিখছে।রুদিতার স্বপ্ন লেখাপড়ার পাশাপাশি একজন সংগীত শিল্পী হওয়া। এজন্য সে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই