তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সিরাজগঞ্জে সওজের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ

সিরাজগঞ্জে সওজের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ
[ভালুকা ডট কম : ২২ জুন]
সিরাজগঞ্জের রায়গঞ্জের লাগোয়া ও উল্লাপাড়া উপজেলা এলাকায় এলেঙ্গা-হাটিকুমরুল ফোরলেন মহাসড়কের নির্ধারিত জায়গা দখল করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে অবসরপ্রাপ্ত এক সেনাসদস্যের বিরুদ্ধে।

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানার হাটিকুমরুল ইইনয়নের ধোপাকান্দি মৌজায় মহাসড়কের পাশে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে এ ভবন নির্মাণের কাজ করছেন আফছার আলী নামে ওই অবসরপ্রাপ্ত সেনাসদস্য।

জানা যায়, ধোপাকান্দি মৌজার আর এস ২৪১ দাগের নিজস্ব জমির উপর পাকাভবন নির্মাণ করে দীর্ঘদিন ধরে বসবাস করছেন আফছার আলী। তার বাড়ির সামনের অংশে সওজের খাল, খালের উপরেই মহাসড়ক। সম্প্রতি এলেঙ্গা-হাটিকুমরুল ফোরলেন সড়কের রাস্তার মাপ হওয়ার পর সড়ক ও জনপথ বিভাগ (লাল মার্ক করে) সীমানা নির্ধারণ করে। কিন্তু সওজের নির্ধারিত সীমানা পেচিয়ে খালের উপর প্রায় ১৮ ফুট ঢ ১২ ফুট জায়গা দখল করে পাকা স্থাপনা নির্মাণ করছেন আফছার আলী।

এ বিষয়ে আফছার আলীর সাথে কথা বললে তিনি  প্রথমে বলেন, নিজের সম্পত্তির উপর ভবন নির্মাণ করছেন। পরক্ষণেই বলেন আমি রাষ্ট্রের কাছ থেকে লিজ নিয়েছি। লিজ নেয়া জায়গাতেই ভবন নির্মাণ করছি। আবার তিনি বলেন, এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগ কোন নোটিশ দেয় নাই। নোটিশ দেয়ার আগ পর্যন্ত আমি ভবন নির্মাণ করতে পারবো।

এসব বিষয়ে এলেঙ্গা-হাটিকুমরুল ফোরলেন প্রকল্পের প্রকল্প ম্যানেজার ইঞ্জিনিয়ার মোঃ আহসান মাসুদ বাপ্পী জানান, এখন যে ভাবেই স্থাপনা করুক না কেন রাস্তার কাজ শুরু হলে সীমানার মধ্যে যে কোন স্থাপনাই বুলডোজার দিয়ে উচ্ছেদ করা হবে। সিরাজগঞ্জ জেলা ভূমি হুকুুম দখল কর্মকর্তা মোঃ আরিফুর রহমান বলেন -আমাদের প্রক্কালনসহ সকল প্রক্রিয়া অনেক আগেই সম্পন্ন হয়েছে। এখন যদি কেউ মার্কিং করা এরিয়ার মধ্যে স্থাপনা নির্মাণ করেন। তাব তার কোন লাভ হবেনা। বরং রাস্তার সম্প্রসারণ কাজ শুরু হলে এসব অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হবে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই