তারিখ : ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় রাস্তা বন্ধ করে সীমাণাপ্রাচীর নির্মাণ

ভালুকায় যাতায়াতের রাস্তা বন্ধ করে সীমাণাপ্রাচীর নির্মাণের অভিযোগ
[ভালুকা ডট কম : ২৩ জুন]
ভালুকায় একটি মহল্লার জনসাধারণের একমাত্র যাতায়াতের রাস্তা বন্ধ করে সীমাণা প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে ফ্যাক্টরী কর্তৃপক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় রোববার উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার শিল্পএলাকা জামিরদিয়া গ্রামে ইলমিয়াত এ্যাপারেল্স লিমিটেডে নামে একটি প্রস্তাবিত গার্মেন্ট ফ্যাক্টরী কর্তৃপক্ষ জামিরদিয়া মৌজার ১৮৩ নম্বর দাগে বেশ কয়েক বছর আগে প্রথমে ১০ ফুট প্রশস্থ রাস্তার জায়গা রেখে সীমাণাপ্রাীর নির্মাণ করেন। এরপর কোম্পানী কর্তৃপক্ষ প্রাচীরের পিছনে কয়েক জন মালিকের কাছ থেকে বেশ আরো কিছু জমি ক্রয় করে পিছনের বসবাসরত প্রায় ২০টি পরিবারের লোকদের জিম্মি করে তাদের যাতায়াতের একমাত্র রাস্তাটি বন্ধ করে দেয়ার চেষ্টা চালায়।

সরেজমিন রোববার দুপুরে ঘটনাস্থলে গেলে অভিযোগকারী স্থানীয় বাসিন্দা মৃত মফিজ উদ্দিনের ছেলে জুয়েল জানান, প্রাচীরের পিছনে তার পৌনে দুই বিঘা জমি রয়েছে এবং তাতে বসতবাড়ি নির্মাণ করে দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে বসবাসসহ বেশ কিছু ঘর ভাড়া দিয়েছেন। তাছাড়া তার মা ফাতেমা খাতুনেরও ৭ শতাংশ জমিসহ বেশ কয়েকজনের জমি রয়েছে এবং ২০ টি পরিবারের প্রায় দুই শতাধিক লোক এখানে বসবাস করছে। কিন্তু ফ্যাক্টরী কর্তৃপক্ষের পাশের শ্রীপুর উপজেলার ভূমি দালাল সফিকের নেতৃত্বে যাতায়াতের একমাত্র রাস্তাটি বন্ধ করে আমাদের জিম্মি অবস্থায় রেখে কম দামে জমি কিনে নেয়ার পাঁয়তারা করছেন।স্থানীয় বাসিন্দা মোশারফ হোসেন, আবুল কাশেম, রিক্সা চালক সবুজ মিয়াসহ অনেকেই জানান, আমাদের জমি কম মূল্যে কিনে নেয়ার জন্যই যাতায়াতের রাস্তাটি বন্ধ করে দেয়ার পাঁয়তারা করা হচ্ছে।

এ ব্যাপারে অভিযুক্ত সফিক রাস্তা বন্ধের বিষয়টি অস্বীকার করে জানান, পিছনের সব জমি তার মালিক কিনে নিয়েছেন। দুই-একজন বাসিন্দা আছেন এবং কথা চলছে তাদের জমিও কিনে নেয়া হবে।ফ্যাক্টরীর নির্বাহী পরিচালক (অব: মেজর) রুহুল আমীনের মোবাইলে বার বার ফোন দিলেও রিসিভ না করায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল জানান, অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই