তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কেন্দুয়ায় সাংবাদিকের উপর সন্ত্রাসীদের হামলা

কেন্দুয়ায় সাংবাদিকের উপর সন্ত্রাসীদের হামলা
[ভালুকা ডট কম : ২৫ জুন]
নেত্রকোণার কেন্দুয়ায় একদল সন্ত্রাসী পিটিয়ে এক সাংবাদিককে গুরুতর আহত করেছে। সন্ত্রাসীদের পিটুনিতে সাংবাদিক আয়নাল হকের বাম পায়ের হাড় ভেঙে গেছে। তিনি দৈনিক ইত্তেফাকের কেন্দুয়া উপজেলা প্রতিনিধি ছিলেন। বর্তমানে তিনি স্থানীয়ভাবে একটি অনলাইন পোর্টালের সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

আহত সাংবাদিক আয়নাল হক জানান, ২১ জুন সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে তার পত্রিকায় ‘কেন্দুয়ায় মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া’ শিরোনামে সংবাদ ছাপা হয়। মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল। এই সংবাদ ছাপার পর থেকে সংসদ সদস্যের লোকজন তাকে হুমকি দিয়ে আসছিলেন। এরই জের ধরে রবিবার দুপুরে কেন্দুয়া প্রেসক্লাবে আসার পথে পৌর ভবনের সামনে ছয়জন তার ওপর অতর্কিতভাবে হামলা চালায়। এ সময় তারা লোহার রড দিয়ে তাকে বেধড়ক পেটায়। তাদের পিটুনিতে তার বাম পায়ের হাড় ভেঙে গেছে। কোমরে ও শরীরের বিভিন্ন স্থানেও ব্যথা পেয়েছেন।

সাংবাদিক আয়নাল জানান, স্থানীয়রা তাকে উদ্ধার করে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে উন্নত চিকিৎসার জন্যে নেয়া হয় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে বাম পায়ে প্লাস্টারসহ প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়েছে।

এ বিষয়ে সংসদ সদস্য অসীম কুমার উকিলের পত্নী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল সাংবাদিকদের জানান, সাংবাদিক আয়নাল হকের ওপর হামলায় আমাদের কেউ জড়িত নন।

এ ব্যাপারে কেন্দুয়া থানার ওসি রাশেদুজ্জামান জানান, এ রকম একটি ঘটনা শুনেছি। এ নিয়ে থানায় কোনো লিখিত অভিযোগ পাইনি। তবে সাংবাদিক আয়নাল হকের বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। তবে কী অভিযোগে জিডি করা হয়েছে তা তিনি এড়িয়ে যান।

কেন্দুয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিয়াকত আলী চৌধুরী কাজল জানান, প্রেসক্লাবের সভায় সিদ্ধান্ত নিয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে। বাংলাদেশ সাংবাদিক সমিতির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ এনামুল হক বাবুল এক বিবৃতিতে জানান, কেন্দুয়া উপজেলা সদরে প্রকাশ্যে দিবালোকে সাংবাদিকের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে এই ঘটনার সাথে জড়িতের অভিলম্বে আইনের আওতায় আনার জোরদাবী জানিয়েছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই