তারিখ : ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সান্তাহার পৌরসভার রাস্তার বেহাল দশা,কর্তৃপক্ষ নিরব

সান্তাহার পৌরসভার রাস্তার বেহাল দশা,কর্তৃপক্ষ নিরব
[ভালুকা ডট কম : ২৬ জুন]
বগুড়ার আদমদীঘি উপজেলার জনগুরুত্বপূর্ন এলাকা সান্তাহার পৌর সভা। সান্তাহার পৌরসভার ২নং ওয়ার্ড নামা পৌঁওতাপাড়া। পৌরসভার নির্বাচনের প্রায় ৩বছর পার হলেও আধুনিকতার কোন ছোঁয়াই স্পর্শ করে নাই পৌর সভার ২নং ওয়ার্ডের এই জনগুরুত্বপূর্ন রাস্তাটি। অথচ পৌরসভার সব ওয়ার্ডের রাস্তা পাকা করণ হয়েছে।

সূত্রে জানা গেছে সান্তাহার পৌরসভাটি দ্বিতীয় শ্রেণী থেকে প্রথম শ্রেণীতে উত্তর্নী হলেও সেবার মান তেমন বৃদ্ধি পায়নি বলে অভিযোগ পৌরবাসীর। পৌর সভার এই রাস্তটিসহ অধিকাংশ রাস্তাগুলোর অবস্থা খুবই বেহালদশা। এখন এই রাস্তাটি খানা খন্দে ভরপুর। সামান্য বৃষ্টিতেই রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পরে। এই রাস্তা দিয়ে কয়েক গ্রামের কয়েক শত লোকজন প্রতিনিয়ত যাতায়াত করে। স্কুল, কলেজের বিভিন্ন শিক্ষার্থীর যাতায়াতের একমাত্র পথ এটি। বৃষ্টির মধ্যে এই পথে যেতে নষ্ট হয় জামা-কাপড়। এছাড়াও ছোট খাটো দুর্ঘটনা ঘটেই থাকে। এই রাস্তাটি দিয়ে বড় গাড়ি থেকে শুরু করে ভ্যান কিংবা রিক্সা কিছুই যেতে চায় না যার কারণে যাত্রীদের অতিরিক্ত ভাড়া দিয়ে যেতে হয়। রাস্তার গর্তে জমা হওয়া বৃষ্টির পানিতে গোসল করছে হাঁস। এই রাস্তা যেন এখন মরণ ফাঁদে পরিণিত হয়েছে।

২নং ওয়ার্ডের বাসিন্দা আরমান হোসেন পলাশ জানান আমরা এই রাস্তাটি ব্যাবহার করতে নানা ধরণের সমস্যার সম্মুখীন হই। আমাদের যাতায়াতের জন্য সহজে কোন গাড়ী পাওয়া যায় না আর পাওয়া গেলেও অধিক ভাড়া দিতে হয়।

একই ওয়ার্ডের শিক্ষার্থী মমিনুল ইসলাম বলে আমাদের স্কুলে যেতে চরম অসুবিধার সম্মুখিন হতে হয়। মাঝেমধ্যে গাড়ী না পাওয়ার কারণে কাঠফাটা রোদের মধ্যে পায়ে হেঠে বাড়ি যেতে হয় কারণ রাস্তার অবস্ধা খুবই বেহাল। এই কারণে সহজেই কোন যানবাহন এই রাস্তা দিয়ে আসতে চায় না।

সান্তাহার পৌর সভার মেয়র আলহাজ্ব তোফাজ্জল হোসেন ভুট্টু বলেন এই রাস্তাসহ পৌর এলাকার সকল খারাপ রাস্তার নতুন করে সংস্কার ও মেরামতের জন্য চাহিদাপত্র উপড় মহলে দেওয়া হয়েছে বরাদ্দ এলেই কাজ শুরু করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই