তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিচার ব্যবস্থার কোনো স্বাধীনতা নেই-মির্জা ফখরুল

বিচার ব্যবস্থার কোনো স্বাধীনতা নেই-মির্জা ফখরুল
[ভালুকা ডট কম : ০৪ জুলাই]
সুদীর্ঘ ২৫ বছর পূর্বে ১৯৯৪ সালে ইশ্বরদীতে শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলির ঘটনায় পাবনার আদালতের দেয়া গতকালের রায়ে ক্ষোভ প্রকাশ করেছে বিএনপি।

আজ (বৃহস্পতিবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  বলেন,সেদিন পাবনার ঈশ্বরদীতে রাতের আধারে দুটো গুলির শব্দ হয়েছিল। সেই গুলির শব্দ কে বা কারা করেছে তা নিয়ে বিতর্ক রয়েছে। এতদিন পরে ১৯৯৪ সালের গুলির ঘটনাকে কেন্দ্র করে যে রায় দেয়া হয়েছে সেই রায়ে আজ গোটা জাতি বিস্মিত হয়েছে। এ রায় এটাই প্রমাণ করেছে যে বাংলাদেশে বিচার ব্যবস্থার কোনো স্বাধীনতা নেই। মির্জা ফখরুল বিচারব্যবস্থায় সরকারি হস্তক্ষেপের অভিযোগ করেন ।

এদিকে, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সরকারের সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ১৯৯৪ সালে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ওপর হামলা মামলার রায়ে সরকারের কোন হস্তক্ষেপ ছিলো না। রায় বিএনপির বিরুদ্ধে যাওয়ায়, তাদের বক্তব্য গতানুগতিক ও নেতিবাচক। ফখরুল ইসলাম আলমগীর ঈশ্বরদীর ট্রেন দুর্ঘটনায় মামলার রায় নিয়ে যা বলছে তা তাদের চিরাচরিত অভ্যাস।  তারা সবসময়ই তাদের বিরুদ্ধে গেলেই আদালতের রায় মানে না।'#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই