তারিখ : ১৭ জুলাই ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খালেদা জিয়া মুক্ত হলেই গণতন্ত্র মুক্তি পাবে-মির্জা ফখরুল

খালেদা জিয়া মুক্ত হলেই গণতন্ত্র মুক্তি পাবে-মির্জা ফখরুল
[ভালুকা ডট কম : ০৫ জুলাই]
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের অর্থনীতি মুখ থুবড়ে পড়ার অবস্থায় চলে এসেছে। সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে দেয়া হয়েছে। এ মুহূর্তে দেশে গণতন্ত্র ফিরে আসা মানে খালেদা জিয়ার মুক্তি। তার মুক্তি হলে, সেটি হবে গণতন্ত্রের মুক্তি, গণমাধ্যমের মুক্তি, গণমানুষের মুক্তি। তাই খালেদা জিয়াকে মুক্ত করতে আইনি লড়াইয়ের পাশাপাশি জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন গড়ে তুলতে হবে।

আজ (শুক্রবার) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতীকী অনশন’ কর্মসূচিতে এসব কথা বলেন তিনি। মির্জা ফখরুল বলেন, আজ দেশে আইনের শাসন বলে কিছু নেই। নিম্ন আদালতে খালেদা জিয়াকে পাঁচ বছর সাজা দেয়া হলো, উচ্চআদালত তা বাড়িয়ে ১০ বছর করে দিলেন। আবার এ মামলা জামিনযোগ্য হলেও তাকে মুক্তি দেয়া হচ্ছে না। ঈশ্বরদীতে ১৯৯৪ সালে আওয়ামী লীগের নিজেদের মধ্যে গুলির ঘটনায়, নতুন করে চার্জশিট দিয়ে নতুন নতুন নাম দিয়ে রায় দেয়া হলো। এটি প্রমাণ করে দেশে আইনের শাসন বলে কিছু নেই। শাসক দলের যা ইচ্ছা তাই তারা করছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার নির্বাচিত নয়, তাই তারা মেগাপ্রকল্প করছে, দেশের টাকা বিদেশে পাচার করতে। জনগণের জন্য তারা ভাবছে না। এলএনজি আমদানিতে ভর্তুকি দেয়া হচ্ছে, অন্যদিকে গ্যাসের দাম বাড়ানো হচ্ছে। জনগণের পকেট কাটার মাধ্যমে দেশের টাকা বিদেশে পাচার করার ষড়যন্ত্রে লিপ্ত আছে শাসকগোষ্ঠী।

এ অবস্থায়, জনগণের সরকার প্রতিষ্ঠায় ঐক্যের বিকল্প নেই বলে মনে করেন তিনি। মির্জা ফখরুল বলেন, যে যেখানে আছি, সেখানে নিজেদেরকে শক্তিশালী করতে হবে, সংগঠনকে শক্তিশালী করতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে ভয়াবহ দানব সরকারকে সরিয়ে, সত্যিকারের গণতান্ত্রিক সরকার ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে।

এদিকে, সাধারণ মানুষ সরকারের গণবিরোধী সিদ্ধান্তের শিকার হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, যারা গ্যাস দিয়ে কারখানা চালায় তাদের ৪৪ শতাংশ খরচ বেড়ে গেছে। তারা ব্যবসা করতে পারবেন না। আর যদি গ্যাস কিনে ব্যবসা করতে হয়, তাহলে উৎপাদিত পণ্যের দাম বেড়ে যাবে। আমরা যারা সাধারণ মানুষ, তারা প্রত্যক্ষ ও প্ররোক্ষভাবে সরকারের গণবিরোধী সিদ্ধান্তের শিকার হয়ে গেছি।

আজ (শুক্রবার) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে, এক মানববন্ধনে এসব কথা বলেন বিএনপির এ নেতা। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, গ্যাসের মূল্যবৃদ্ধি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এ মানববন্ধন কর্মসূচি আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই