তারিখ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যশোর জেলায় পুলিশে ২২৩ সদস্য নিয়োগ

যশোর জেলায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশে ২২৩ সদস্য নিয়োগ
[ভালুকা ডট কম : ০৭ জুলাই]
যশোরের ঝিকরগাছার সেলুন কর্মচারীর ছেলে সাহেব আলী জানতেন না  যে সে  তার মেধা ও যোগ্যতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্য হতে পারবে।  এ বারের পুলিশের কনস্টেবল নিয়োগে যশোর পুলিশ সুপারের কঠোর পদক্ষেপের ভিত্তিতে সাহেব আলীর মত অনেকে কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন।

যশোরের কোতয়ালী, শার্শা, বেনাপোল, ঝিকরগাছা, চৌগাছা, মনিরামপুর, কেশবপুর, অভয়নগর ও বাঘারপাড়া থানার অনেক কৃষক, দিন মজুর, সেলুন কর্মচারী, রিক্সাচালকের ছেলে ও মেয়েরা পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেয়েছেন। আর এর সবই সম্ভব হয়েছে যশোর জেলা পুলিশ সুপার মঈনুল হক বিপিএম, পিপিএম বার এর নিপেক্ষতা ও সচ্ছতার কারনে। এ জন্য যশোরে জেলা পুলিশ সুপারের সুনাম ছড়িয়ে পড়েছে জেলার সব থানা গুলোতে।

পুলিশ সূত্রে জানাগেছে, যশোর পুলিশ লাইনে গত ২২ জুন হতে ২৬ জুন পর্যন্ত ট্রেইন রিক্রুট কনস্টেবল পদে  সাধারন কোটা পুরুষ ১৬০৬ জন, নারী ১৯৩জন, মুক্তিযোদ্ধা কোটা পুরুষ ৯৯, নারী ১৫ জন, পুলিশ পোষ্য কোটায় ২৫জন, আনসার ও ভিডিপি ৫জন, এতিম কোটা ৭জন সর্ব মোট ১৯৫০জন শারীরিক পরীক্ষায় অংশ নেয়।

এর মধ্যে শারীরিক পরীক্ষায় উত্তীর্ন হয় ১০৬৯জন। পরবর্তীতে গত ২৭ জুন  লিখিত ও মোখিক পরীক্ষায় ৩৫৪জন উত্তীর্ন হয়। এর মধ্যে সাধারন কোটায় ১৩৬জন পুরুষ, ৬০জন নারী, মুক্তিযোদ্ধা কোটায় ২১জন পুরুষ  ২জন নারী ও পুলিশ পোষ্য কোটায় ৪ জন পুরুষ তাদের যোগ্যতার ভিত্তিতে বিনা টাকায় প্রাথমিক ভাবে নির্বাচিত হয়। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই