তারিখ : ২৪ আগস্ট ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে বিদ্যালয়ের নির্মান কাজে অনিয়ম,কাজ বন্ধ

নান্দাইল শামছুন্নেছা উচ্চ বালিকা বিদ্যালয়ের নির্মান কাজে অনিয়ম,কাজ বন্ধ
[ভালুকা ডট কম : ১০ জুলাই]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার ২নং মোয়াজ্জেমপুরস্থিত সাবেক এমপি খুররম খান চৌধুরীর মায়ের নামে প্রতিষ্ঠিত শামছুন্নেছা চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের দ্বি-তল ভবন নির্মানে ব্যাপক অনিয়ম  হওয়ার বিদ্যালয় কর্তৃপক্ষ কাজ বন্ধ করে দিয়েছেন।

জেলার সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কে বিষয়টি অবগত করার পর মঙ্গলবার জেলা শিক্ষা প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ ইউছুফ আলী নির্মানাধীন ভবনটি সরেজমিনে পরিদর্শন করে। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাবেক ৪ বারের এমপি খুররম খান চৌধুরীর স্থানীয় সাংবাদিকদের সরেজমিনে পরিদর্শনের আহবান জানান। তিনি সরেজমিনে নির্মান কাজ ঘুরে ঘুরে দেখান এসময়  জেলা শিক্ষা প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী উপস্থিত ছিলেন।

বিদ্যালয় সূত্রে জানা যায়, বিদ্যালয়ের মূল ভবনটি ২০০০ সালে নির্মানকরা হয়েছিল। জেলা শিক্ষা প্রকৌশল বিভাগের  তত্ত্বাবধানে পুরোনো ভবনের উপর দ্বি-তল ভবনের সম্প্রসারনের কাজ করা হচ্ছে যার ব্যয় ৭২ লক্ষাধিক টাকা। যার কাজ উদ্ভোধন করা হয়েছে ১৫ ফেব্রুয়ারী/১৮।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি খুররম কাজ চৌধুরী অভিযোগ করে জানান, নিমার্ণাধীন ভবনের ছাদ ঢালাইয়ের কাজ করার সময় সংশ্লিষ্ট্র বিভাগের লোকজন তদারকি করলেও অন্যন্য গুরুত্বপূর্ণ কাজ গুলো করার সময় ঠিকাদার ও তাদের নিয়োজিত শ্রমিক ছাড়া অন্য কেহ ছিলনা। ফলে তাদের ইচ্ছা মাফিক কাজ করা হয়েছে। নির্মান কাজ এতই নিন্ম মানের হয়েছে যে,  সামান্য আচড়েই প্লাষ্টার উঠে যাচ্ছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রওশন আরা বেগম জানান, বিদ্যালয় কর্তৃপক্ষের কোন কথা না শুনেই তাদের ইচ্ছা মাফিক কাজ করে যাচ্ছে। এ অবস্থায় তিনি বিষয়টি বিদ্যালয়ের সভাপতিকে অবগত করলে তিনি কাজ বন্ধ করে দিতে বলেন।

শিক্ষা বিভাগের জেলার নির্বাহী প্রকৌশলী কাজের অনিয়মের কথা স্বীকার করে বলেন, যে সব স্থানে অনিয়ম  হয়েছে তা সংশোধন করে কাজ শুরু করার জন্য ঠিকাদার কে নির্দেশ প্রদান করা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে আইন মোতাবেক ব্যবস্থ নেয়া হবে।

ঠিকাদারী প্রতিষ্ঠান ওসমান এন্টারপ্রাইজ এর মালিক ওসমান আলী অভিযোগ প্রসঙ্গে বলেন, যে, সমস্ত স্থানে  অনিয়ন হয়েছে  তা সংশোধন করে  কাজ সম্পন্ন করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই