তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঈদযাত্রায় অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না-স্বরাষ্ট্রমন্ত্রী

ঈদযাত্রায় সড়ক ও নৌপথে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না-স্বরাষ্ট্রমন্ত্রী
[ভালুকা ডট কম : ১৪ জুলাই]
আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সড়ক ও নৌপরিবহণে অতিরিক্ত ভাড়া নেয়া যাবে না বলে হুঁশিয়ার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, সব কাউন্টারে ভাড়ার চার্ট ঝুলিয়ে রাখতে হবে। সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত আদায় করা যাবে না। পরিবহনে অতিরিক্ত যাত্রীও বহন করা যাবে না। আজ (রোববার) দুপুরে সচিবালয়ে ঈদুল আজহা উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। সভায় সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারা ছাড়াও সড়ক ও নৌপরিবহণ মালিক সমিতি, বিজিএমইএ, বিকেএমইএ, এফবিসিসিআই নেতারা অংশ নেন।

বন্যার আশঙ্কা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে বন্যার পানিতে কোনও এলাকার রেল ও সড়ক পথ ক্ষতিগ্রস্ত হলে দ্রুত মেরামত করতে হবে। ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন করতে হবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদুল আজহা যাতে মানুষ শান্তিপূর্ণভাবে উদযাপন করতে পারে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী তৎপর থাকবে। ঈদের জামাতগুলো নির্বিঘ্ন করতে বিশেষ ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ঈদের সময় ঢাকার ফাকা বাসাবাড়ির নিরাপত্তায়ও আইনশৃঙ্খলা বাহিনী তৎপর থাকবে। ঈদ উপলক্ষে নাশকতার কোনও আশঙ্কা নেই। পশুবাহী ট্রাক বা ট্রলার গন্তব্য ব্যতিরেখে কোথাও থামনো যাবে না। সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া পুলিশও পশুবাহী ট্রাক থামাবে না। নির্দিষ্ট স্থান ছাড়া পশু জবাই করা চলবে না। হাটও বসবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সড়ক মহাসড়কে যানজট নিরসনে রাস্তার ওপর পশুর হাট বসবে না। বন্যার কারণে নির্দিষ্টস্থানে পানি উঠলে পশুরহাট কোথায় হবে, তা ইউএনও ও ডিসিরা নির্ধারণ করবেন। পশুর হাটে পুলিশের টহল থাকবে। জালনোট প্রতিরোধে বাংলাদেশ ব্যাংক মেশিন রাখবে হাটগুলোতে। চামড়া পাচার রোধে সীমান্তে টহল জোরদার করা হবে।

যানবাহনের ওপর চাপ কমাতে পর্যায়ক্রমে পোশাক শ্রমিকদের ছুটি দেয়ার আহ্বান জানান তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যানজট নিরসনে ৮ আগস্ট থেকে পোশাক কারখানাগুলো পর্যায়ক্রমে ছুটি দেয়া হবে। ঈদের আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করবেন বলে বিজিএমইএ ও বিকেএমইএ’র নেতারা আশ্বস্ত করেছেন। এ বিষয়টি যাতে ঠিকভাবে হয়, তা আমরা খেয়াল রাখব। কোনোভাবেই কোনও অজুহাতে শ্রমিক ছাঁটাই চলবে না।

এ সময়, বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় রিফাতের বাবার দাবি অনুযায়ী মিন্নির বাবাকে গ্রেফতার করা হবে কিনা, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হত্যাকাণ্ডের বিষয়ে তদন্ত চলছে। তদন্ত মোতাবেক দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই